আরএমপি’র ১৪তম স্টিয়ারিং কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক:
ভিকটিম সার্পোট সেন্টার আরএমপি’র ১৪তম স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১১টার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন, আরএমপি’র পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বিপিএম।

এসময় উপস্থিত ছিলেন, ডিসি (সদর) তানভীর হায়দার চৌধুরী, ডিসি (বোয়ালিয়া) আমির জাফর, ডিসি (শাহমখদুম) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, ডিসি (কাশিয়াডাঙ্গা) জয়নুল আবেদীন।

এসময় আরো উপস্থিত ছিলেন, পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও সহযোগী এনজিও ব্লাস্ট, মহিলা পরিষদ, বিএনডাবি¬উএলএ, মেরী স্টোপস্, এসিডি এর প্রতিনিধিগণ।

সভায় ভিকটিম সার্পোট সেন্টারের কার্যক্রম কিভাবে আরো গতিশীল ও সম্প্রসারিত করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এনজিও প্রতিনিধিরা বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন।

পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার তার বক্তব্যে নারী ও শিশু ভিকটিমদের প্রতি নির্যাতন প্রতিরোধে সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ এবং পারিবারিক বন্ধন সুদৃঢ় করার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন।

উলে¬খ্য যে, ২০১৩ সালে শাহমখদুম থানা কম্পাউন্ডে ভিকটিম সার্পোট সেন্টার রাজশাহী’র কার্যক্রম শুরু হয়। চলতি বছর জানুয়ারী থেকে জুন পর্যন্ত এই সেন্টার থেকে মোট ১৫৩ জন নারী ও শিশু সেবা গ্রহণ করে। ভিকটিম সার্পোট সেন্টারের সেবা গ্রহণের জন্য ০১৭৬৯৬৯০৪১৪, ০৭২১-৭৬১৭৪৪ নম্বরে যোগাযোগ করা যেতে পারে। এই সেন্টারে নির্যাতনের শিকার নারী ও শিশুদের আইনগত সেবা প্রদান করা হয়।

 

স/আ