আরইউজের ৭টি পদে নির্বাচন ১৩ জানুয়ারি

প্রেস বিজ্ঞপ্তি:

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রিবার্ষীক নির্বাচন ২০২৪-এর তফসিল ঘোষণা করা হয়েছে। গত শনিবার (৩০.১২.২০২৩) সন্ধ্যায় আরইউজে কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচন কমিশনের সভায় এ তফসিল ঘোষণা করা হয়। সভায় প্রধান নির্বাচন কমিশনার মুস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অপর দুই সদস্য-মোমিনুল ইসলাম বাবু ও বদরুল হাসান লিটন।
নির্বাচনে ৭টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে সভাপতি পদের জন্য ১০ হাজার টাকা, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ৮ হাজার টাকা, যুগ্ম-সম্পাদক, কোষাধ্যক্ষ ও দপ্তর সম্পাদক পদের জন্য ৭ হাজার টাকা এবং নির্বাহী সদস্য পদের জন্য ৫ হাজার টাকা মনোনয়নপত্রের দাম নির্ধারণ করা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, ৩১ ডিসেম্বর ২০২৩ রোজ রবিবার সকাল ১১ টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। ০১ জানুয়ারি ২০২৪ রোজ সোমবার সকাল ১১ টা থেকে বিকেল বিকেল ৫ টা পর্যন্ত খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি গ্রহণ। একইদিন আপত্তির নিষ্পত্তি। ০২ জানুয়ারি ২০২৪ রোজ মঙ্গলবার সকাল ১১টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ০৩ ও ০৪ জানুয়ারি ২০২৪ রোজ বুধবার ও বৃহস্পতিবার মনোনয়নপত্র উত্তোলন এবং জমা দান সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। ০৫ জানুয়ারি ২০২৪ রোজ শুক্রবার মনোনয়নপত্র যাচাই-বাছাই বিকেল ৪টায় ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ বিকেল ৫টায় এবং ১৩ জানুয়ারি সকাল ১০ টা থেকে বিকেল তিনটা পর্যন্ত ভোটগ্রহণ। ভোট গ্রহণ শেষে গণনা ও ফলাফল ঘোষণা।