আয়ার-অক্ষরকে আউট করে ম্যাচে ফিরল বাংলাদেশ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ২৭২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। মিরপুরে রান তাড়া করতে নেমে চাপে পড়েছিল ভারত। শুরুতেই তারা হারিয়ে ফেলে দুই ওপেনারকে। রোহিত শর্মা চোট পাওয়ায় ভারতের ইনিংসের সূচনা করেন বিরাট কোহলি ও শিখর ধাওয়ান। ভারত ইনিংসের দ্বিতীয় ওভারে কোহলিকে বোল্ড করে দেন এবাদত হোসেন। ৬ বলে মাত্র ৫ রান করতে পেরেছেন কোহলি।

এরপর ধাওয়ানকে মেহেদী হাসান মিরাজের সহজ ক্যাচ বানান ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ওয়াশিংটন সুন্দর ১১ ও লোকেশ রাহুল ১৪ রানে সাজঘরে ফিরলে ৬৫ রানে ৪ উইকেট হারায় ভারত। এরপর ১০৭ রানের জুটি গড়েন শ্রেয়াস আয়ার ও অক্ষর প্যাটেল। তবে এদের দুইজনকে আউট করে ম্যাচে ফিরেছে বাংলাদেশ।

১০২ বলে ৮২ রান করা আয়ারের উইকেটটি পেয়েছেন মিরাজ। আর ৫৬ বলে ৫৬ রান করা অক্ষর হয়েছে এবাদত হোসেনের শিকার। প্রতিবেদন লেখার সময় ভারতের স্কোর ৩৯ ওভারে ৬ উইকেটে ১৯১ রান। শার্দুল ঠাকুর ৩ ও দীপক চাহার ১ রানে ব্যাট করছেন।

এর আগে, নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৬৯ রানে ৬ উইকেট হারানোর পর বাংলাদেশকে লজ্জার হাত থেকে বাঁচান মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। ৯৬ বলে ৭৭ রান করে মাহমুদউল্লাহ ফিরলেও মিরাজ হাঁকান ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতক। মাত্র ৮৩ বলে ৪টি চার ও ৮টি চারের সাহায্যে ১০০ রানে অপরাজিত থাকেন মিরাজ।

সূত্র: কালের কণ্ঠ