‘আমি সব ফরম্যাটে খেলতে চাই’

ওয়ানডে ক্রিকেটে অভিষেকের পর দুর্দান্ত পারফরম্যান্স করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। খ্যাতি পেয়েছিলেন কাটার মাস্টারের; কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়ে চোটাক্রান্ত হওয়ার পর নিজের সেই পারফরম্যান্স আজও ফিরে পাননি।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট তথা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নান্দনিক পারফরম্যান্স করে জাতীয় দলে নিয়মিত হলেও, টেস্টের আভিজাত্যের ফরম্যাটে এখনও থিতু হতে পারেননি মোস্তাফিজ।

সোমবার মিরপুরে অনুশীলন শেষে বাঁ-হাতি এই পেসার বলেছেন, আমি সব ফরম্যাটে খেলতে চাই। চেষ্টা করছি ফিটনেস বাড়াতে। বোলিং আরও ভালো করার জন্যও কাজ করছি। সব ফরম্যাটে নিয়মিত হওয়ার চেষ্টা করছি।

মোস্তাফিজ আরও বলেছেন, বাড়িতে অনুশীলনের ব্যাপারটা অন্যরকম। বাইরে যা কিছুই করি না কেন, দলীয়ভাবে অনুশীলন করাটা আমার কাছে গুরুত্বপূর্ণ। বাড়িতে আমরা সবাই কম-বেশি কাজ করেছি। দীর্ঘদিন পর মাঠে ফিরে অনুশীলন করতে শুরুতে কষ্ট হচ্ছিল, তবে এখন খুব ভালো লাগছে।

জাতীয় দলের হয়ে ৫৮টি ওয়ানডে, ৪১টি টি-টোয়েন্টি ও ১৩টি টেস্ট ম্যাচ খেলে ১৯৫ উইকেট শিকার করেছেন ২৫ বছর বয়সী মোস্তাফিজ। জাতীয় দলের এই তারকা পেসারকে নিয়ে আলাদা পরিকল্পনা রয়েছে নির্বাচকদের। তাকে হয়তো বিরতি দিয়ে খেলানো হতে পারে।