‘আমি তো ভিখারি হয়ে গেলাম, সব মালামাল পুড়ে ছাই’

সিল্কসিটি নিউজ ডেস্ক :

নিউ মার্কেটের ৩২০ নম্বর দোকান ‘আলিজাজ কালেকশন’ এর মালিক রাকিব হোসেন (৪০)। গতরাতে ঈদের বেচাবিক্রি শেষে নগদ এক লাখ টাকা রেখে যান ক্যাশে, সকালে আরও লাখ দুয়েক টাকার মাল কেনার কথা। কিন্তু ভোরে নিউ মার্কেটে আগুনে পুড়ে ছাই হয়ে যায় রাকিবের দোকান। কোনো মালামালই বের করা সম্ভব হয়নি।

রাকিব হোসেন বিলাপ করতে করতে বলেন, আমি তো ভিখারি হয়ে গেলাম! ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। কিস্তির ৮ লাখ টাকা পরিশোধ করবো কীভাবে! মহাজনের টাকা দিমু ক্যামনে?

শনিবার (১৫ এপ্রিল) নিউমার্কেটের ৪ নম্বর গেইটের সামনে দাঁড়িয়ে এভাবে বিলাপ করছিলেন রাকিব।

কান্নাজড়িত কণ্ঠে রাকিব হোসেন বলেন, আমার ১৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে গা ভাই। একটা মালও বের করতে পারিনি। ভোর ৫টায় আগুন লাগার খবর পেয়ে এসেছি। কিন্তু এত বেশি আগুন ছিল ভেতরে ঢুকতে পারিনি। এখন আমি কিস্তির ৮ লাখ টাকা পরিশোধ করবো কীভাবে!

তিনি বলেন, নোয়াখালী থেকে এসে প্রথমে নিউমার্কেট শ্রমিক হিসেবে কাজ করতাম। পরে নিজে জমানো টাকা, সমিতি থেকে কিস্তি ও আত্মীয় স্বজন থেকে ধার-দেনা করে নিউমার্কেটে দোকান নিয়েছিলাম।

এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি সেখানে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনীর অগ্নিনির্বাপণী সাহায্যকারী দল। ঘটনাস্থলে র্যাব, পুলিশ, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করেন স্বেচ্ছাসেবীরাও।