‘আমার সুয়েটার নাই তাই সিমেন্টের বস্তা গায়ে দিয়েছি’ (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক:

হাড় কাঁপানো শীতে অনেকটা যুবুথুবু রাজশাহী। উত্তরের হিমেল হাওয়ার কারণে তীব্রতা কয়েকদিন থেকেই বেশি। তীব্র এই শীতে গরীব-দুঃখী মানুষের কষ্টের সীমা নেই। গরম কাপড় না থাকায় নিম্ন আয়ের অনেক মানুষই নানাভাবে শীতের তীব্রতা থেকে রক্ষার চেষ্টা করেন। এমনি একজন নিম্ন আয়ের মানুষ যিনি সুয়েটারের পরিবর্তে সিমেন্টের বস্তা গায়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে।

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টা। রাজশাহীর জনপ্রিয় অনলাইন পোর্টাল সিল্কসিটি নিউজ.কম স্টাফ রিপোর্টার শীতের এই তীব্রতায় ছিন্নমূল মানুষের অবস্থা দেখতে মোটরসাইকেল যোগে নগরীর আমচত্ত্বর থেকে রেলগেটের দিকে আসছিলেন। পথিমধ্যে দেখতে পান এক ভ্যান চালক তীব্র এই শীতে সুয়েটারের পরিবর্তে গায়ে সিমেন্টের বস্তা জড়িয়ে ভ্যান নিয়ে শহরের দিকে আসছেন। প্রতিবেদক অনেকটা আশ্চর্য্য হয়ে বিষয়টি অবলোকন করলেন। এরপর তিনি ভ্যান চালকের সঙ্গে কথা বলার চেষ্টা করলেন আসলে তিনি গায়ে কেন সিমেন্টের বস্তা জড়িয়েছেন!

ভিডিওটি দেখুন: https://cutt.ly/gUHd30r

একপর্যায়ে রাকিব হোসেন নামের ওই ভ্যান চালককে থামিয়ে জিজ্ঞেস করলেন, আপনি কেন সিমেন্টের বস্তা গায়ে জড়িয়েছেন? উত্তরে তিনি এই ভ্যানচালক বললেন, ‘আমার তো সুয়েটার নাই, তাই সিমেন্টের বস্তা গায়ে দিয়েছিÑ যাতে বুকে বাতাস না লাগে।’ এটি কি শুধু আজকেই গায়ে দিয়েছেন? উত্তরে বিস্ময়ের সঙ্গে রাকিব বলেন, ‘কয়েক দিন থেকেই শীত, আমি এটি দুই-দিন থেকে গায়ে দিয়েছি।’

বিস্ময়কর বিষয় হলো-প্রতিবেদক ওই ভ্যানচালককে জিজ্ঞেস করেছিলেন, আপনাকে যদি কেউ শীতের পোশাক দেয় তাহলে আপনি নিবেন কি তা নিবেন? এমন প্রশ্ন শোনা মাত্রই একবাক্যে বলে দিলেন ‘না’। আমি নিবো না। এটা দিয়ে হয়ে যাবে আমার।’ প্রতিবেদক তাকে বুঝানোর চেষ্টা করলেন! বললেন- আপনার তো এভাবে চলতে পারে না! কেউ যদি আপনাকে সাহায্য করতে চায় তাহলে কীভাবে যোগাযোগ করবে? আপনার মোবাইল নম্বরটি বলেন দয়া করে। তখন তিনি তার মোবাইল নম্বরটি বলেন।

পরে বিষয়টি সিল্কসিটি নিউজের সম্পাদক রফিকুল ইসলামকে অবহিত করলে তাকে সিল্কসিটি নিউজের অফিসের সামনে নিয়ে আসতে বলেন। তাৎক্ষণিকভাবে ওই ভ্যানচালককে কম্বল প্রদানের ব্যবস্থা করেন।

এএইচ/এস