‘আমার কাছে এক ব্র্যান্ডের নাম শাবনূর’

আজ চিত্রনায়িকা শাবনূরের জন্মদিন। বিশেষ এই দিনটি কাটছে নায়িকার বর্তমান আবাসস্থল অস্ট্রেলিয়ার সিডনিতে। হাজার হাজার মাইল দূরে থাকলেও ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা শাবনূরকে শুভাশীষ জানাচ্ছেন।

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নায়িকাদের একজন বলা হয় শাবনূরকে। স্বাভাবিকভাবেই তাঁর সঙ্গে যার স্মৃতি রয়েছে সে-ই ভাগ্যবান, অনেকের কাছে তা এখনো উজ্জ্বল। চিত্রনায়ক নিরব শাবনূরের সঙ্গে নিজের কাজ করার অভিজ্ঞতা শেয়ার করেছেন সোশ্যাল হ্যান্ডেলে। নিরব জানালেন, ছিলেন শাবনূরের ভক্ত, পরে সেই স্বপ্নকন্যার সঙ্গেই অভিনয়ের সুযোগ পান। এটা অভিনয়জীবনের অন্যতম প্রাপ্তি বলে জানালেন কালের কণ্ঠকে।

সোশ্যাল হ্যান্ডেলে লিখেছেন, ‘সিনেমা হলে প্রথম দেখেছিলাম জীবন সংসার। সেখানে সালমান শাহর সঙ্গে শাবনূরের সিনেমা প্রথম দেখি! তখন থেকে তিনি আমার প্রিয় হয়ে ওঠেন! একটা সময় শাবনূর থাকলেই সিনেমা হল হাউজফুল থাকত সপ্তাহর পর সপ্তাহ।’

শাবনূরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে বলেন, ভাগ্যে ছিল বলেই হয়তো প্রিয় নায়িকা শাবনূরের সঙ্গে ‘মা আমার চোখের মনি’ নামে একটি সিনেমা করার সৌভাগ্য হয়! শাবনূর সব বিশেষণের ঊর্ধ্ব। তবে আমার কাছে এক ব্র্যান্ডের নাম শাবনূর, এক ফুলের নাম শাবনূর! যে ফুলের সুবাসে মাতোয়ারা বাংলাদেশ! শাবনূর যেখানে যে অবস্থায় থাকুক ভালো থাকুক, সুস্থ থাকুক। শুভ জন্মদিন শাবনূর।

চলচ্চিত্রের পর্দায় নাম শাবনূর হলেও আসল নাম কাজী শারমিন নাহিদ নূপুর।  শাবনূরের জন্ম ১৯৭৯ সালের আজকের এই দিনে (১৭ ডিসেম্বর) যশোরের নাভারণে।

 

সূত্রঃ কালের কণ্ঠ