‘আমরা ৮টি গোলা ছুঁড়লে, রুশ সেনারা ৪৮টি ছোঁড়ে’

সিল্কসিটি নিউজ ডেস্ক:

আগামী সেপ্টেম্বরের মধ্যে রুশ সেনাদের কাছ থেকে খেরসন স্বাধীন বা পুনর্দখল করার কথা জানিয়েছে ইউক্রেনের উচ্চপদস্থ কর্মকর্তারা। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি রোববার বলেছেন, খেরসন দখল করতে ইউক্রেনের সেনারা ধাপে ধাপে এগুচ্ছে।

কিন্তু সম্মুখভাগে যুদ্ধ করা ইউক্রেনীয় সেনারা সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছে, সেপ্টেম্বরের মধ্যে খেরসন দখল করার যে কথা বলা হচ্ছে সেটি হয়ত সম্ভব হবে না। এএফপির সাংবাদিককে স্থানীয় সেনারা জানিয়েছেন, তারা শুধুমাত্র সম্মুখভাগে নিজেদের অবস্থান ধরে রাখার চেষ্টা করছেন।

যেখান থেকে সাংবাদিক এ তথ্য সংগ্রহ করেছেন সেই গ্রামটি থেকে সদ্যই রুশ সেনাদের হটিয়ে দিয়ে দখল করেছে ইউক্রেনের সেনারা। কিন্তু গ্রামটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সেখানে কোনো বেসামরিক মানুষ নেই। সব বাড়ি মাটির সঙ্গে মিশে গেছে।

এএফপির সাংবাদিক বলেছেন, খেরসনে হয়ত পাল্টা আক্রমণ চালাবে ইউক্রেন- এমনকি যদি বিষয়টি নির্মম হয় তবুও। কিন্তু খেরসনে অবস্থিত রুশ সেনাদের হটিয়ে দিয়ে বড় জয় পেতে ইউক্রেনের আরও ভারী অস্ত্র, সামরিক যান প্রয়োজন।

সাঈদ স্তানিসলাভ নামে একজন সৈনিক বলেছেন, আমাদের সত্যিই এখানে পর্যাপ্ত কামান নেই। যদি আমরা তাদের দিকে ৮টি গোলা ছুঁড়ি তাহলে তারা ছোঁড়ে ৪৮টি। বর্তমানে কামানের দিক দিয়ে তারা অনেক এগিয়ে আছে।

এএইচ/এস