আবারো কলকাতায় সাকিব; হায়দ্রাবাদে মোস্তাফিজ

সিল্কসিটিনিউজ ডেস্ক :
আইপিএলের পরবর্তী আসরেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব আল হাসান ও সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মোস্তাফিজুর রহমান খেলবেন। দলদুটি বাংলাদেশের দুই সফল তারকা ক্রিকেটারকে পরবর্তী আসরের জন্য নিশ্চিত করেছে।

পরবর্তী আইপিএল এর জন্য খেলোয়ার ছাড়ার নির্ধারিত সময়সীমা ছিল ১৫ ডিসেম্বর। এ পর্যন্ত ৪০ জন খেলোয়ারকে ছেড়ে দিয়েছে বিভিন্ন দল। কেভিন পিটারসন, এউইন মরগান, ডেল স্টেইনের মতো অনেক নামকরা খেলোয়াড়দের ছেড়ে দিয়েছে তাদের গতবারের দলগুলো।

জি নিউজ জানিয়েছে, কলকাতা নাইট রাইডার্স তাদের ক্রিকেটার তালিকা থেকে মরনে মরকেল, জ্যাসন হোল্ডার ও জন হাস্টিংসের মত নামিদামী খেলোয়ারদের ছেড়ে দিয়েছে। ফলে সাকিব আল হাসান তাদের দলে আছেন এটা নিশ্চিত হয়েছে। ২০১১ সালে কলকাতার হয়ে খেলতে নামা সাকিবকে এখন পর্যন্ত ছাড়েনি দলটি। আইপিএল-এ ৪২ ম্যাচে ২১.৬০ গড়ে সাকিব করেছেন ৪৯৭ রান, ২৪.৮৮ গড়ে নিয়েছেন ৪৩ উইকেট।

একইভাবে সানরাইজার্স হায়দ্রাবাদ তাদের গত আসরের দল থেকে এউইন মরগান, আশিস রেড্ডি ও টি সুমনকে বাদ দিয়েছে। ফলে সেখানে বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানও সুনজরেই আছেন। গত আসরে প্রথমবারের মত আইপিএলে খেলতে গিয়ে নিজের সামর্থ্য জানান দিয়ে সবার নজর কেড়েছেন ‘দ্যা ফিজ’। মাত্র এক আসরেই ২৪.৭৬ গড়ে তিনি ১৭ উইকেট শিকার করে হায়দ্রাবাদকে এনে দিয়েছিলেন চ্যাম্পিয়ানের মুকুট। আর নিজে হয়েছিলেন আসরের সেরা উদীয়মান খেলোয়ার। হয়ত সেজন্যই তাকে ছাড়তে চায়নি হায়দ্রাবাদ।

সূত্র : ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন