আবারও বাংলাদেশে আসছেন হোয়াটমোরে

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশ ক্রিকেটে আজকের যে পরিবর্তন তা আসলে হয়েছে ডেভ হোয়াটমোরে কোচ থাকাকালীন। তার সময়ই মূলত জিততে শিখেছে টাইগাররা। বড় দলগুলোর বিপক্ষে প্রথম জয়ের স্বাদগুলো আসে কোচ ডেভ হোয়াটমোরের অধীনেই।

 

শ্রীলংকার বিশ্বকাপজয়ী দলের এ কোচ ২০০৩ সাল থেকে ২০০৭ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ ছিলেন। পরবর্তীতে পাকিস্তান ও জিম্বাবুয়ের কোচ ছিলেন স্বল্প সময়ের জন্য। মাঝে ঘরোয়া আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সের কোচের দায়িত্বে ছিলেন এই অস্ট্রেলিয়ান। এবার আবারও বাংলাদেশে আসছেন তবে জাতীয় দল নয়, বাংলাদেশের ঘরোয়া জনপ্রিয় লিগ বিপিএলের দল বরিশাল বুলসের প্রধান কোচ হয়ে।

 

আগের আসরের বরিশাল বুলসের কোচ ও অধিনায়ক দুইজনেই বদলে গেলো এবারের আসরে। বিপিএলের তৃতীয় আসরে বরিশালের কোচ ছিলেন দক্ষিণ আফ্রিকার গ্রাহাম ফোর্ড ও অধিনায়ক ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এবার চতুর্থ আসরে বরিশালের বুলসের অধিনায়ক হয়েছেন মুশফিকুর রহিম।

 

এদিকে ডেভ হোয়াটমোরের কোচ হওয়ার খবরটি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক ও বরিশাল বুলসের অন্যতম মালিক আব্দুল আউয়াল।

 

উল্লেখ্য, ৪ নভেম্বর থেকে ডাবল লিগ পদ্ধতিতে শুরু হবে বিপিএলের তৃতীয় আসর। এবারের আসরে তিনটি প্লে-অফ ম্যাচ ও ফাইনাল সহ সর্বমোট ৪৬ টি ম্যাচ থাকবে। ডিসেম্বরের ৯ তারিখ ফাইনালের মাধ্যমে এবারের বিপিএল সমাপ্ত হবার কথা রয়েছে। এবারের আসরের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকা ও চট্টগ্রামে।

সূত্র: বাংলা নিউজ