আফগানদের বিপক্ষে নেই মুস্তাফিজ, ফিরলেন তাসকিন

সিল্কসিটিনিউজ ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এ টেস্ট স্কোয়াডে রাখা হয়নি পেসার মোস্তাফিজুর রহমানকে। তার জায়গায় আনা হয়েছে পেসার তাসকিন আহমেদকে।

টেস্ট শেষে আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। তাই আসন্ন এ সিরিজের জন্য বিশ্রামে আছেন ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে অভিজ্ঞ কয়েকজনের সঙ্গে তরুণ ক্রিকেটার সাদমান ইসলামকে নেয়া হয়েছে।

এদিকে চোট কাটিয়ে মেহেদী হাসান মিরাজ দলে ফিরেছেন। তার সঙ্গে অফস্পিনার নাঈম হাসানকেও রাখা হয়েছে।

তবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে কাটারমাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমানকে কেন নেয়া হয়নি, সেটির কারণও জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

দলে থাকার মতো অবস্থার ব্যাখ্যায় নান্নু জানান, মোস্তাফিজের সমস্যা চোট। কন্ডিশনিং ক্যাম্পে পিঠে ব্যথা পেয়েছে সে। যেহেতু একটি মাত্র টেস্ট, এরপর টি-টোয়েন্টি সিরিজ এবং সামনে ভারত সফর আছে। তাই মোস্তাফিজকে নিয়ে আমরা কোনো ধরনের ঝুঁকি নিতে চাই না।

ইমরুল কায়েসের বিষয়ে প্রধান নির্বাচক নান্নু জানান, তার চোট সমস্যা নেই। তবে তার ছেলে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় ছেলেকে নিয়েই দৌড়াদৌড়ি করতে হচ্ছে তাকে। তামিমের বিকল্প হিসেবে ইমরুলই ছিল আমাদের প্রথম পছন্দ। কিন্তু ছেলেকে নিয়ে এখন খুব ঝামেলায় আছে সে। এ জন্য প্রস্তুতি ম্যাচও খেলতে পারেনি সে।

টেস্ট স্কোয়াডে যারা : সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।