আপাদমস্তক নোংরা কাপড়ে ঢাকা, ‘কল্কি ২৮৯৮ এডি’ রূপে কে?

বিনোদন ডেস্ক:
আপাদমস্তক নোংরা কাপড় দিয়ে ঢাকা। হাতে, পায়ে, মুখে ব্যান্ডেজ। এদিক-ওদিক থেকে বের হয়ে আছে উস্কো-খুস্কো পাকা চুল-দাড়ি। শরীর বলতে দেখা যাচ্ছে শুধু দুটি চোখ। একটা কালো মোটা থামের সামনে বসে দূরে আসা আলোর দিকে তাকিয়ে রয়েছেন তিনি।

নিজের এমন রহস্যময় চরিত্রের পোস্টার শেয়ার করে অমিতাভ বচ্চন লিখেছেন, ‘এবার জানার সময় হয়েছে যে তিনি কে!’ ছবির নাম ‘কল্কি ২৮৯৮ এডি’, সেটিরই পোস্টার এটি। তবে ছবির ব্যক্তি কে তা জানা যাবে স্টার স্পোর্টস ইন্ডিয়াতে ২১ এপ্রিল সন্ধ্যা ৭টা ১৫ নাগাদ।

ইতোমধ্যে সামনে এসেছে নাগ অশ্বিন পরিচালিত এই ছবির কিছু ঝলক। যেখানে অমিতাভ বচ্চন ছাড়াও দেখা মিলেছে কমল হাসান, প্রভাস, দীপিকা পাড়ুকোন এবং দিশা পাটানির। পৌরাণিক কাহিনি থেকে অনুপ্রাণিত ও বৈজ্ঞানিক কল্পকাহিনির ওপর ভিত্তি করে তৈরি হয়েছে এ ছবি।

যদিও এর আগে এই সিনেমাকে ‘প্রোজেক্ট কে’ নামেই জানতেই সবাই। পরে ছবির নাম রাখা হয় ‘কাল্কি ২৮৯৮ এডি’। একাধিক ভাষায় মুক্তি পাওয়ার কথা রয়েছে এ ছবির। ছবিটির প্রযোজনা করছে অশ্বিনী দত্ত। ভারতীয় সিনেমার ৫০ বছর উদযাপন হতে চলেছে এ ছবির হাত ধরে। ২০২৪ সালের সবচেয়ে বড়, বিগ বাজেট এবং প্রতীক্ষিত রিলিজগুলোর একটি হতে চলেছে ‘কাল্কি ২৮৯৮ এডি’। ২১ জুলাই মুক্তি পেতে যাচ্ছে এ ছবি।

গত বছরের জুলাইতে আমেরিকার সান দিয়েগোয় কমিক কন অনুষ্ঠানের উদ্বোধনে সামনে এসেছিল ছবির প্রথম পোস্টার। তারপর থেকে অন্য ধারার এ ছবি ঘিরে সিনেমাপ্রেমীদের মধ্যে আগ্রহ তুঙ্গে।

‘কাল্কি ২৮৯৮ এডি’-এর নির্মাতারা ছবি ঘিরে বড় পরিকল্পনা করেছেন বলে এএনআই জানিয়েছে।