‘আপসের শর্তে’ স্ত্রীর দায়েরকৃত মামলায় জামিন পেলেন রাবির সেই শিক্ষক

নিজস্ব প্রতিবেদক:
স্ত্রীর দায়েরকৃত যৌতুক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. হাফিজুর রহমানকে স্ত্রীর সঙ্গে ‘আপসের শর্তে’ জামিন দিয়েছেন আদালত। বুধবার দুপুরে রাজশাহীর অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম জুলফিকার উল্লাহ তার জামিন মঞ্জুর করেন। মামলার শুনানির জন্য ধার্য পরবর্তী তারিখ পর্যন্ত তিনি জামিনে থাকবেন।

 

এর আগে গত সোমবার (৩ জুলাই) অধ্যাপক হাফিজুরের বিরুদ্ধে আদালতে যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগ করেন তার স্ত্রী। আদালত অভিযোগটি মামলা আকারে গ্রহণ করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

 

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, আসামি অধ্যাপক ড. মো. হাফিজুর রহমানের সঙ্গে ২০০৪ সালের ৩১ জানুয়ারি বাদীর বিয়ে হয়। তাদের দুই সন্তানও রয়েছে। তবে দীর্ঘদিন যাবৎ হাফিজুর রহমান যৌতুক দাবি করে স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। সবশেষে গত ৩০ এপ্রিল অধ্যাপক হাফিজুর রহমান স্ত্রীর কাছে ৫০ লক্ষ টাকা যৌতুক দাবি করে স্ত্রী-সন্তানদের ভাড়া বাড়িতে রেখে চলে যান। পরে তার স্ত্রী (মামলার বাদী) বিষয়টি নানাভাবে আপস করার চেষ্টা করেও ব্যর্থ হওয়ায় আদালতে মামলা দায়ের করেন।

 

বাদীর আইনজীবী অ্যাড. শামসাদ বেগম মিতালী সিল্কসিটি নিউজকে জানান, ‘মামলার বাদীর সঙ্গে আপসের শর্তে তিনি (অধ্যাপক হাফিজুর রহমান) জামিন পেয়েছেন। বাদী আপস করবেন কিনা সে বিষয়ে এখনও আমার আলাপ হয়নি। পরবর্তী শুনানির তারিখ পর্যন্ত তাকে আদালত জামিন দিয়েছেন।’

 

মামলার আসামি অধ্যাপক হাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আদালত থেকে জামিন পাওয়ার সত্যতা স্বীকার করেন। তবে তিনি ও তাঁর স্ত্রী (মামলার বাদী) এ বিষয়ে গণমাধ্যমে কোনো কথা বলতে রাজি হননি।
স/শ