আধুনিক ভবন নির্মাণের কারিগর মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী মহানগরীতে অত্যাধুনিক ভবন নির্মাণের কারিগর মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস। অল্প জায়গায় বহুতল ভবন নির্মাণ করে কিভাবে এক সাথে অনেক পরিবারের বাসস্থান করা যায় সেই চিন্তার কারিগর মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস।

মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস’র ভবন নির্মাণে রাজশাহীতে অনেকটাই নৈপুন্য ও কারুকাজের প্রসার ঘটিয়েছে। মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস’র প্রতিটি ভবন নান্দনিক ও আধুনিক মানের। উন্নত প্রযুক্তি ব্যবহার করে নির্মাণ করা হয় প্রতিটি ভবন। যার কারণে ক্রেতাদের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে মেসার্স রহমান ডেভেলপার এন্ড এসোসিয়েটস। রাজশাহীর স্বনামধন্য ও সবার পরিচিত দৈনিক বার্তা কমপ্লেক্সের কারিগর মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস।

মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস এখন পর্যন্ত আধুনিক মানের দুইটি বহুতল ভবন নির্মাণ করে নির্ধারিত সময়ের আগেই হস্তান্তর করেছে। হস্তান্তর করা এসব ভবনগুলো সব দশতলা। এছাড়াও প্রতিটি ভবনে রয়েছে চারটি করে ইউনিট। চলমান রয়েছে আরো তিনটি বহুতল ভবন। চলতি বছরেই এসব ভবন নির্মাণ কাজ প্রায় শেষ হবে। এছাড়াও প্রস্তারিত রয়েছে আরো ৫টি বহুতল ভবন। প্রস্তাবিক এই ৫টি বহুতল ভবন এ বছরেই কাজ শুরু হবে। তবে মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস’র সবচেয়ে বড় প্রজেক্ট শুরু হবে আলুপট্টি বাস টার্মিনালের সামনে।

এই ভবনটি হবে ১৫ তলা বিশিষ্ট। আধুনিক মানের এই ১৫ তলা ভবন হবে রাজশাহীর অন্যান্য ভবনের চেয়ে অনেক আলাদা। উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এই ভবন নির্মাণ করা হবে। রাজশাহীতে এখন পর্যন্ত আধুনিক মানের যেক’টি ভবন রয়েছে তারমধ্যে এটি হবে চেয়েও অত্যাধুনিক। মেসার্স রহমান ডেভেলপার এন্ড এসোসিয়েটস শুধু একটি কোম্পানীর নাম নয়, একটি বিশ^াসের স্থান। কারণ কাজের মাধ্যমে আজ মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস রাজশাহীর অন্যান্য ডেভেলপারদের চেয়ে উপরে রয়েছে। কাজের মানের দিক থেকেও মেসার্স রহমান ডেভেলপার এন্ড এসোসিয়েটস দেখিয়েছে কৃতিত্বের পরিচয়। নগরীর অভিযাত এলাকা থেকে শুরু করে প্রায় সবখানেই চলছে মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস’র প্রজেক্ট।

মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস’র ব্যবস্থাপনা পরিচালক ও রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের সভাপতি তৌফিকুর রহমান লাভলু বলেন, আমরা চাই মানুষ নামে নয়, গুণে আমাদের কাছে আসুক, চিনুক, জানুক। মেসার্স রহমান ডেভেলপার এন্ড এ্যাসোসিয়েটস শুধু একটি কোম্পানী নয়, এখন নগরবাসীর কাছে এটি একটি আস্তার জায়গা। তিনি বলেন, আমরা ভবন নির্মাণের ক্ষেত্রে সবকিছু উন্নত প্রযুক্তি ও উন্নত সামগ্রী দিয়ে নির্মাণ করি। কারণ একটু লাভের আশায় আমরা কখনোই ভবন নির্মাণে ত্রুটি করি না। আমাদের নির্মাণ করা ভবন রাজশাহীর অন্যান্য ভবনের চেয়ে অনেক উন্নত।

তিনি বলেন, আমাদের আগামীর প্রযেক্ট ১৫ তলা ভবনটি হবে আরো উন্নতমানের ও দর্শনীয়। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। আশা করি এই প্রযেক্টের কাজ সামনে বছরের প্রথমেই শুরু করতে পারবো। তিনি ফ্ল্যাট ক্রেতাদের উদ্দেশ্যে বলেন, প্রতারণা এড়াতে রেডার সদস্যদের কাছ থেকে ফ্ল্যাট কেনার বিকল্প নেই। কারণ একমাত্র রেডার সদস্যদের কাছ থেকে ফ্ল্যাট কিনতে ক্রেতা শতভাগ নিশ্চয়তা পাবে, তেমনি কেউ প্রতারণার শিকার হবে না।

মেলার বিষয়ে তিনি বলেন, মেলা মূলত আমাদের চিন্তা, চেতনা ক্রেতাদের মাঝে জানান দেয়ার জন্য করা হয়। মেলায় একজন ক্রেতা এসে সবকিছু জানতে পারে বুঝতে পারে। ক্রেতারা জানতে পারে কার কাছ থেকে স্বপ্নের ফ্ল্যাটটি কিনলে প্রতারণা শিকার হতে হবে না। সে জন্য আমরা মেলার ব্যবস্থা করে থাকি। তিনি বলেন, এবার ৫ম বারের মত মেলা চলছে। তবে এবার মেলা হচ্ছে ব্যতিক্রমী আয়োজনে। যার কারণে জমির মালিক বা ফ্ল্যাট ক্রেতাদের সমাগম এবার মেলায় বেশি।