আদমদীঘিতে কলেজ ছাত্রীর পর এবার স্কুল ছাত্রী অপহরন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :

মাত্র দুই দিনের ব্যবধানে বগুড়ার আদমদীঘিতে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজ ছাত্রীর পর এবার স্কুল ছাত্রী অপহরন ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। পৃথক দুটি ঘটনা অভিভাবক মহলকে ভাবিয়ে তুলেছে। অপহরন ঘটনায় স্কুল ছাত্রীর বাবা আখতারুজ্জামান ফিরোজ বাদী হয়ে রবিবার রাতে ৫ জনের নামে মামলা করেছেন।

দায়ের করা মামলায় জানা যায়, উপজেলার খারিয়াকান্দি গ্রামের আখতারুজ্জামান ফিরোজ ওরফে দুলালের মেয়ে নশরতপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীতে লেখাপড়া করে। স্কুলে যাতায়াতের সময় ধনতলা গ্রামের মুনছুর আলীর ছেলে রনি ওই ছাত্রীর পথরোধ করে বিভিন্ন সময় প্রেম নিবেদন ও উত্ত্যক্ত করতো। বিষয়টি স্কুল ছাত্রীর পরিবারের লোকজন জানতে পেরে রনির পরিবারকে জানালে তারা ক্ষিপ্ত হয়। ওই স্কুল ছাত্রী গত ৯ জানুয়ারি সন্ধ্যায় অসুস্থ ফুপা কফিল উদ্দীনকে দেখতে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হওয়ার পর রনি ও তার সহযোগীরা তাকে জোড়পূর্বক মাইক্রোযোগে অপহরন করে নিয়ে যায়। দিনভর খোঁজাখুজি করে মেয়ের সন্ধান না পেয়ে অপহৃতা স্কুল ছাত্রীর বাবা দুলাল বাদী হয়ে রনিসহ ৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো কয়েক জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

এর আগে শনিবার রাতে উপজেলার সান্তাহার সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক পড়–য়া ছাত্রী অপহরন ঘটনায় দায়ের করা মামলায় কোনো আসামীকে গ্রেপ্তার বা ওই ছাত্রীকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, ওই স্কুল ছাত্রীকে উদ্ধার ও আসামীদের গ্রেপ্তারে জোড় তৎপরতা চলছে। পাশাপশি দুটি ঘটনার মূল রহস্য উদঘাটনেও চেষ্টা চলছে।

স/রি