আত্রাইয়ে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনের কারাদণ্ড

আত্রাই প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে পৃথক পৃথক অপরাধের দায়ে ভ্রাম্যমাণ আদালতে পাঁচ জনের একমাস এবং একজনকে দুই মাসের সাজা প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছানাউল ইসলাম এ কারাদণ্ড প্রদান করেন।
দণ্ডপ্রাপ্তরা হলো, বাল্য বিয়ের অপরাধে জসিম উদ্দিন (২১), মোজাহার হোসেন (৪২), ভিক্ষুক বাবলু মন্ডল ও তার স্ত্রী রাশিদা বিবি, ছেলে রাকিব হোসেন। এছাড়া মাদক সেবনের দায়ে ফাইজুল ইসলাম (৩০)।

শনিবার সকালে তাদেরকে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়েছে।

আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন জানান, শুক্রবার বিকেলে উপজেলার পবনডাঙ্গা গ্রামে বাল্য বিয়ে অনুষ্ঠিত হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে এসআই প্রদীপ কুমার সরকার সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালায়। এসময় উপজেলার মনিয়ারী গ্রামের আলতাফ হোসেনের ছেলে জসিম উদ্দিন ও একই উপজেলার পবনডাঙ্গা গ্রামের মৃত পবন হোসেনের ছেলে মোজাহার হোসেনকে আটক করে। অপরদিকে ভিক্ষুক পুনর্বাসনের গরু-ছাগল বিক্রি করে অন্যত্র গিয়ে পুনরায় ভিক্ষাবৃত্তি করার অপরাধে উপজেলার মির্জাপুর গ্রামের বাবুল মন্ডল ও তার স্ত্রী রাশিদা বিবি, ছেলে রাকিব হোসেনকে গ্রেফতার করা হয়। এছাড়া মাদক সেবনের দায়ে ফাইজুল ইসলামকে গ্রেফতার করে থানা পুলিশ।

আটককৃতদের শুক্রবার রাতে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তারা তাদের দোষ স্বীকার করায় বিচারক পাঁচ জনকে একমাস এবং একজনকে দুই মাস করে সাজা প্রদান করেন।

স/শা