আত্রাইয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণারের উদ্বোধন

আত্রাই প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাই উপজেলার বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার এর উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে কর্ণারের শুভ উদ্বোধন করেন উপজেলার নির্বাহী অফিসার ও অত্র কলেজের সভাপতি মো: ছানাউল ইসলাম।

অনুষ্ঠানে অধ্যক্ষ আব্দুর রহমান রিজভীর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় নির্বাহী অফিসার বলেন, বঙ্গবন্ধু ও মুক্তযুদ্ধ অঙ্গাঅঙ্গীভাবে জড়িত। এ বিষয়ে বর্তমান প্রজন্মের ছাত্র-ছাত্রীদের জ্ঞান অর্জনের ক্ষেত্রে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার বিশেষ ভুমিকা রাখবে। এধরণের উদ্দ্যোগ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও চালু করার বিষয়ে তিনি মন্তব্য করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার যুবউন্নয়ন অফিসার ফজলুল হক, আত্রাই প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ, স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার শ্রী রন্জিত কুমার চৌধুরী, ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামেলীগ এর সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আব্দুর করিম, সাংবাদিক নাজমুল হোসেন সেন্টু, কলেজের প্রভাষকগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইসরাফিল আলম ওয়েল ফেয়ার ফাউন্ডেশন ও প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্রের সহায়তায় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ দলিলপত্র ১ থেকে ১৫ খন্ড, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীসহ সংশ্লিষ্ট দুই শতাধিক বই ও ডকুমেন্টারী নিয়ে “বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণারের এর উদ্বোধন করা হয়।

স/অ