আত্রাইয়ে ইউএনও‘র নাম্বার ক্লোন করে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: নওগাঁর আত্রাইয়ে ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতারক চক্রের বিরুদ্ধে।

জানা গেছে, সোমবার উপজেলার বান্দাইখাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এমদাদুল হক এর মোবাইল ফোনে ইউএনও মো. ছানাউল ইসলামের অফিসিয়াল মোবাইল নাম্বার হতে ফোন আসে। এরপর তিনি সম্বোধন করে বলেন, আপনার প্রতিষ্ঠান ও অফিসে কম্পিউটারের প্রয়োজন। তাই মন্ত্রণালয় হতে ভাল মানের একটি কম্পিউটার দেয়া হবে। এজন্য ওই দিনই তাৎক্ষনিকভাবে দুপুরে মন্ত্রণালয় থেকে যারা আসবে তাদের খরচের জন্য কিছু টাকা দিতে হবে বলে জানায়।

ইউএনওর মোবাইল নাম্বার ক্লোন করে তার পারসোনাল মোবাইল নাম্বার ০১৭০৫৮১৮২৫৮ পরিচয় দিয়ে একাধিক বার টাকা নেওয়ার কথা বলে। কাউকে একথা বলার কোন প্রয়োজন নেই বলে জানান। পরে কম্পিউটারের জন্য ৭ হাজার টাকা করে পাঠানোর জন্য বিকাশ নাম্বার ০১৮২২৭৩৭৩৫৭ ও ০১৮৮৩১১৪৫৬৬ দেন। সর্বশেষ সকাল সাড়ে দশটার দিকে টাকা পেয়েছেন বলে নিশ্চিতও করেন তিনি। ওই দিন বেলা ১২টায় ওই কম্পিউটার দেওয়ার কথা। নানা টালবাহনা করে সময় কালক্ষেপন করতে থাকে। একপর্যায়ে ইউএনও অফিসে এসে জানতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।

বান্দাইখাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এমদাদুল হক বলেন, ইউএনও’র নাম্বার আমার ফোনে সংরক্ষণ আছে। সেই নাম্বার থেকে কল এসেছে। আমি বুঝতে পারিনি। ইউএনও স্যারের নাম্বার ক্লোন করেছে প্রতারক চক্র। তারা বিকাশ নাম্বার মোট ৭ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

ইউএনও মো. ছানাউল ইসলাম বলেন, আমার নাম্বার ক্লোন করা হয়েছিলো। এ বিষয়ে আমি কিছুই জানি না, পরে জানলাম। ঘটনাটি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। জরুরী ভিত্তিতে আইনী ব্যবস্থা নেয়া হবে।

স/শা