নওগাঁ

আত্রাইয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পথশিশুদের খাবার-পুরস্কার প্রদান

আত্রাই প্রতিনিধি:

নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পথশিশুদের খাবার ও পুরস্কার প্রদান করা হয়েছে। এ উপলক্ষে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে মহাত্মাগান্ধী চত্ত্বরে পথশিশুদের মাঝে চিত্রাঙ্কনসহ বিভিন্ন খেলার আয়োজন করা হয়।

খেলা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারী ৭৫জন শিশুকে পুরস্কার ও শুকনো খাবার প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম ও আত্রাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

এর আগে, একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন ও পরিষদ, মুক্তিযোদ্ধা কমান্ড, আত্রাই থানা, আত্রাই প্রেস ক্লাব, ব্যাংক, হাসপাতাল, পল্লী বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সরকারী দপ্তর, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পাটি, বণিক সমিতি, বিভিন্ন সামাজিক ও সাংকৃতিক সংগঠন শহীদদের স্মরনে পুস্পস্তবক অর্পণ করেন।

সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ হল রুমে ইউএনও ইকতেখারুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভা হয়। এতে দিবসের তাৎপর্য তুলে ধরেন ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম ও হাফিজুল ইসলাম, ওসি আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, আত্রাই প্রেসক্লাব সহ-সভাপতি তপন কুমার সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আখতারুজ্জামান, কবি ও সাহিত্যিক ফররুখ আহাম্মেদ, শিক্ষক ইসমাইল হোসেন বক্তব্য রাখেন।

জি/আর