আত্রাইয়ে জাতীয় শোক দিবস পালন


আত্রাই প্রতিনিধি :
নওগাঁয় আত্রাইয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বর ও উপজেলা রেলওয়ে স্টেশন চত্বরে বঙ্গবন্ধুর বেদীতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পন করেন স্থানীয় সাংসদ আনোয়ার হোসেন হেলাল, ইউএনও সঞ্চিতা বিশ্বাস, ওসি তারেকুর রহমান সরকার, মুক্তিযোদ্ধা কমান্ড, আ’লীগ পরিবারসহ বিভিন্ন সামাজিক সংস্কৃতিক সংগঠন, সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও সর্বস্তরের মানুষ। পরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে ইউএনও সঞ্চিতা বিশ্বাসের সভাপতিত্বে এবং উপজেলা পরিষদ মাঠে উপজেলা আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলালের সভাপতিত্বে আলোচনা সভা অনুঠিত হয়। সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস, ওসি তারেকুর রহমান সরকার, ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম ও হাফিজুল ইসলাম, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আক্কাছ আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রোকসানা হ্যাপি, মৎস্য অফিসার পলাশ চন্দ্র দেবনাথ, ইন্সেক্টাকটর ফররুখ আহম্মেদ, জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম মোস্তফা বাদলসহ আ”লীগ পরিবারের সদস্য বক্তব্য দেন।

এসময় এমপি আনোয়ার হোসেন হেলাল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ এক সুতোয় গাঁথা। তিনি ছিলেন বাঙালির প্রাণের নেতা। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ষড়যন্ত্রকারীরা মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দিতে চেয়েছিলেন।

কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করতে দেননি। তাই নতুন প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় উদবদ্ধ হয়ে নিজেদের গড়ে তোলার আহবান জানান এমপি।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনমিত উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।