আত্মসমর্পণ করে জামিন পেলেন ইমরান

সিল্কসিটিনিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটূক্তিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় ফের জামিন পেয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় আগামী ধার্য তারিখ পর্যন্ত তার জামিন মঞ্জুর করেছেন।

ইমরান এইচ সরকারের পক্ষে জামিনের শুনানি করেন প্রকাশ রঞ্জন বিশ্বাস। এর আগে গত ২৬ অক্টোবর ইমরান এইচ সরকার আদালতে হাজির না হওয়ায় জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। আগামী ৪ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ঠিক করা হয়।

এর আগে এই মামলায় একই কারণে গত ২০ সেপ্টেম্বর ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। অবশ্য পরদিন তিনি আদালতে আত্মসমর্পণ করলে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

গত ৩১ মে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী এ মামলা দায়ের করেন।

গত ২৮ মে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য সরিয়ে নেওয়ার প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর স্লোগান দেওয়া হয়। ওই সমাবেশে ইমরান এইচ সরকার এবং সনাতন উল্লাস নেতৃত্ব দেন।

রাইজিংবিডি