আত্নমানবতার কল্যাণে ‘লাভলী ফাউন্ডেশন’

সংবাদ বিজ্ঞপ্তি:


‘লাভলী ফাউন্ডেশন’। এটি একটি সামাজিক, স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন। যেটির যাত্রা শুরু হয় ২০১৪ সালে। এর পর থেকেই দেশের বিভিন্ন অঞ্চলের পিছিয়ে পড়া অসহায় দরিদ্রদের নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি। সম্প্রতি দেশের প্রাণঘাতী করোনা ভাইরাসে ক্রান্তিকাল মূহুর্তে নিরবে নিভৃতে সেবা দিয়ে যাচ্ছে ‘লাভলী ফাউন্ডেশন’। এহেন কার্যক্রমে দেশের বিভিন্ন এলাকায় প্রশংসায় ভাসছে সংগঠনটি।

প্রাণঘাতী করোনা ভাইরাস সারাবিশ্বে চরম আকার ধারণ করেছে। এর প্রভাব বাংলাদেশেও পড়েছে। এহেন পরিস্থিতিতে সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দেশব্যাপী বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন মানুষকে সচেতন করছে। তাছাড়া অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছে। তেমনি ভাবে আত্নমানবতার কল্যাণে কাজ করছে ‘লাভলী ফাউন্ডেশন’।
প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসের কারণে দেশে শিক্ষা প্রতিষ্ঠান, কল কারখানাসহ সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়। এতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে অসহায় দরিদ্র মানুষদের। অন্যদিকে জীবন বাঁচানোর জন্য ঘর বন্দি থাকতে বাধ্য হচ্ছে দরিদ্র শ্রেণীর মানুষ। ফলে বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে অসহায় দরিদ্র শ্রেণী ও নিম্ন পেশার মানুষদের। এমতাবস্থায় কষ্ট ও চরম দূর্ভোগ কাটাতে পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন লাভলী ফাউন্ডেশন।
খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৩ এপ্রিল থেকে সংগঠনটি নাটোর জেলার সিংড়া থানার ইটালি ইউনিয়নে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত গ্রাম ‘তাজপুর’ সহ তার আশে পাশের গ্রামে অসহায় মানুষের মাঝে চাল, ডাল, আলু, তেল, লবন, সাবান এবং টুথপেষ্ট বিতরণ শুরু করে। নাটোর গোলাপুর পৌর এলাকার বাজার মোহিশাখোলা, বিরোপাড়া, বিজয় পুর, বিষ্ট পুর এলাকায় খাদ্য সামগ্রী দেয়।
এছাড়াও নাটোরের বাগাতিপাড়ায় চিকিৎসক-পুলিশের মাঝে পিপিই এবং মাস্ক প্রদান করা হয়। দেশে মহামারী দূরিভূত না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত রাখবে সংগঠনটি। এদিকে শুধু আর্থিক সহযোগীতা নয়, দেশের ক্রান্তিকাল মূহুর্তে আপদে বিপদে পাশে থাকার প্রত্যায় রয়েছে। দেশের চরম ক্রান্তিলগ্নে সমাজে বিত্তবান ও প্রভাবশালী ব্যক্তিকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সংগঠনটি।
লাভলী ফাউন্ডেশনের চেয়ারম্যান সিলভিয়া পারভীন লেনী জানান, মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতার বিকল্প নেই। সচেতনতার লক্ষে জরুরী প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া উচিৎ নয়। এটা বাস্তবায়ন করতে গিয়ে দরিদ্র শ্রেণীর মানুষদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। সে বিবেচনায় ফাউন্ডেশনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হচ্ছে। ভবিষ্যতেও এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।
স/আ