প্রতিমন্ত্রী শাহরিয়ারের পাশে মাদক অস্ত্র মামলার আসামি সেই মুক্তার

নিজস্ব প্রতিবেদক:

বাঘা উপজেলা আড়ানী পৌরসভার সেই বিতর্কিত মুক্তার আলী ফের ভীড়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পাশে। যে মুক্তারের বিরুদ্ধে রয়েছে মাদক, অস্ত্র এবং সন্ত্রাস দমন আইনে মামলা। এসব মামলায় দীর্ঘদিন কারাবরণ এক নয় শেষে তিনি সম্প্রতি জামিনে মুক্তি পান। কারাবরণ থাকা অবস্থায় মুক্তারকে পৌর মেয়রের পর থেকে সাময়িক পরিষ্কার করা হয়। পরে জামিনে মুক্ত হলে মুক্তারের বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়।

 

এই মুক্তারে নেতৃত্বে আড়ানী পৌরসভার নির্বাচনের আগে  ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে নির্বাচনী এলাকায়। মুক্তারের বিরুদ্ধে রয়েছে এলাকায় নানা অভিযোগ। সেই মুক্তারকেই আজ মঙ্গলবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পাশে দেখা যায় বাঘার আনসার ভিডিপি কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে। এ নিয়ে বাঘার আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই অনুষ্ঠান শেষে একটি টেলিভিশন চ্যানেলকে সাক্ষাৎকার দেওয়ার সময় মুক্তাকে পাশে নিয়ে সাক্ষাৎকার দেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বাঘারানী পৌরসভার মেয়র মুক্তার কে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয় তার নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে।

এসব কারণের প্রতিমন্ত্রীর সাথেও মুক্তারের দূরত্ব তৈরি হয়েছিল। কিন্তু হঠাৎ করে আজকে ওই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পাশে মুক্তারকে দেখা যাওয়াই স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীরা বিষয়টি নিয়ে হকচকিয়ে ওঠেন।

এদিকে রাজশাহী বাঘা-চারঘাট আসনের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ঘনিষ্ট একাধিক ব্যক্তি দাবি করেছে, সাক্ষাৎকার দেওয়ার সময় প্রতিমন্ত্রী অজান্তেই এক মেয়র মুক্তার তার পাশে উপস্থিত হন।

স/আর