আজ ইয়্যাস’র সভাপতি শাওনের মাতার ৯ম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর অরাজনৈতিক তরুণ সংগঠন ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র সভাপতি তরুণ সমাজসেবক শামীউল আলীম শাওনের মাতা মরহুমা শাপলা শাহীনের নবম মৃত্যুবার্ষিকী আজ বুধবার ১৬ রমজান।

২০১০ সালের এ দিন (২২ মে) ভোর বেলায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মৃত্যুবার্ষিকীতে সকলের কাছে তার রুহের মাগফিরাতের জন্য দোয়া কামনা করেছেন তার বড় ছেলে শাওন।

এদিকে, বুধবার বাদ আসর মরহুমার কলাবাগানস্থ নিজ বাসভবনে দোয়া ও ইফাতার মাহফিলের আয়োজন করা হয়েছে। অন্যদিকে,  ইয়্যাস সভাপতির মাতা মরহুমা শাপলার মৃত্যুবার্ষিকী পালন করতে তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে রয়েছে- বাদ যোহর নগরীর কলাবাগান বড় জামে মসজিদে এবং বাদ আসর হাতেম খাঁন কবরস্থান মসজিদে মরহুমার রুহের মাগফেরাতের উদ্দেশ্যে বিশেষ মোনাজাত করা হবে এবং মরহুমার কবর জিয়ারত করা হয়।

এছাড়াও আজ বুধবার (২২ মে) সন্ধ্যায় নগরীর কোর্ট বুলনপুর ঈদগাহ সংলগ্ন মিনহাজুল কুরআন সিদ্দীকিয়া আশরাফিয়া হাফেজিয়া ক্বারিয়ানা মাদ্রাসা ও এতিমখানায় হাফেজ ও এতিমদের নিয়ে মরহুমার রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

স/অ