আজ মিরপুর পরিদর্শন করবেন আইসিসির প্রতিনিধি দল

স্পোর্টস ডেস্ক:

চলতি বছরের সেপ্টেম্বরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আর সেই উপলক্ষ্যে এখন থেকে প্রস্তুতি শুরু করেছে বিসিবি। এবার বিশ্বকাপের ভেন্যু দেখতে বাংলাদেশে এসে পৌঁছেছেন আইসিসির পাঁচ সদস্যের প্রতিনিধি দল। গতকাল রোববার ঢাকায় পা রেখেছেন এই পাঁচ সদস্য।

বিশ্বকাপের সম্ভাব্য ভেন্যুর তালিকায় সিলেট ক্রিকেট স্টেডিয়ামের সঙ্গে রয়েছে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়াম। আর প্রথম দিনে আজ মিরপুর পরিদর্শন করবেন তারা। এরপর আগামীকাল মঙ্গলবার সিলেট ভেন্যু পর্যবেক্ষণ করবেন এই প্রতিনিধি দল।  বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নারী বিভাগের প্রধান হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশে আসা পাঁচ সদস্যের প্রতিনিধি দলের সদস্যরা হলেন:- নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পন্সরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

দীর্ঘ ১০ বছর পর আবারও নারী টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। ২০২২ সালের বার্মিংহামে অনুষ্ঠিত আইসিসির বার্ষিক সভা শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে এরইমাঝে অস্ট্রেলিয়ার নারীরা সফর করেছে বাংলাদেশ। সামনেই আছে ভারত নারী দলের সফর।