আছড়ে পড়ল বিমান, যেভাবে রক্ষা পেলেন পাইলট

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস রেল লাইনের ওপর আছড়ে পড়েছে বিমান। এর কিছুক্ষণের মধ্যে একটি ট্রেন এসে দুমড়ে মুচড়ে দিয়ে গেছে বিমানটিকে। তবে কাকতলীয়ভাবে বেঁচে গিয়েছেন বিমানের পাইলট। ট্রেন আসার কিছু সময় আগেই তাকে রক্ষা করেছে পুলিশ কর্মকর্তারা।

রোববার (৯ জানুয়ারি) রেললাইনে আছড়ে পড়া বিমানটি ছিল একটি প্রশিক্ষণ বিমান। লস অ্যাঞ্জেলেসের ওসবোর্ন স্ট্রিটের ফুটহিলে পুলিশ বিভাগের স্টেশনের কাছে রেললাইনের ওপর আছড়ে পড়ে বিমানটি।

পুলিশ জানায়, বিমানটি সেখানে পড়তেই চিৎকার করেন লুইস। এতে নিকটে থাকা পুলিশ সদস্যরা বিমানের ভেতর আটকে পড়া গুরুতর আহত পাইলটকে দ্রুত নিরাপদ স্থানে নেয়। এরপরই ট্রেনের ধাক্কায় সেখানেই দুমড়ে মুচড়ে যায় বিমানটি।

এ ঘটনার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সাথে সাথেই ভাইরাল হয় ভিডিওটি। ভিডিও ধারণকারী বলেন, বিমানটি দুমড়ে মুচড়ে যাওয়ার কয়েক সেকেন্ড আগে পুলিশ ওই পাইলটকে উদ্ধার করে এবং বিমানের ধ্বংসাবশেষের কয়েকটুকরো আমার হাতে এসে পড়ে।

ওই পাইলটই বিমানের একমাত্র যাত্রী ছিলেন। তাকে চিকিৎসা দেওয়ার পর এখন শঙ্কামুক্ত অবস্থায় আছেন। তবে এ ঘটনায় ট্রেনের কোন যাত্রী আহত হয়নি।

এদিকে পাইলটের জীবন  বাঁচানোর জন্য ওই পুলিশ কর্মকর্তাদের সাধুবাদ জানিয়েছে পুলিশ বিভাগ।

 

সূত্রঃ কালের কণ্ঠ