বৃহস্পতিবার , ২০ জুন ২০২৪ | ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘আছাদুজ্জামান দেশে ফিরে সব অভিযোগের জবাব দেবেন’

Paris
জুন ২০, ২০২৪ ১১:৩৩ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:
আছাদুজ্জামান দেশে ফিরে সব অভিযোগের জবাব দেবেন – দেশ রুপান্তরের শিরোনাম। খবরের বিস্তারিত হল অবৈধ সম্পদ অর্জনের যে তথ্য সংবাদমাধ্যমে এসেছে, তা মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি দেশ রূপান্তরকে বলেন, ‘জ্ঞাত আয়ের বাইরে এবং আমার জ্ঞাত আয়ের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এমন কোনো সম্পদ আমার বা আমার পরিবারের নেই।’

অভিযোগ ওঠার পরে সস্ত্রীক বিদেশে পালিয়ে যাওয়ার খবর মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেন আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ‘মূলত হৃদরোগের চিকিৎসার জন্য, ডাক্তারের পূর্বনির্ধারিত সময় অনুযায়ী আমি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে এসেছি। চিকিৎসা শেষে আমি আগামী ২২ জুন দেশে ফিরব, ইনশাআল্লাহ।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দেশে এসে এসব অপপ্রচারের জবাব দেব ইনশাআল্লাহ।’

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য বেরিয়ে আসার পর এ নিয়ে যখন আলোচনা চলছে, তখন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়ার ‘অবৈধ সম্পদ’ অর্জনের বিষয়ে তথ্য প্রকাশ পায়।

নতুন সময়সূচিতে অফিস-ব্যাংক – মানবজমিনের খবর। ঈদুল আজহার ছুটির পর সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের চাকরিজীবীদের প্রথম কর্মদিবসেই নতুন সময়সূচি অনুযায়ী শুরু হয়েছে।

আর সরকার ঘোষিত অফিস সময়সূচির সঙ্গে তাল মিলিয়ে ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন নিয়মে বুধবার থেকে সরকারি অফিস চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

ব্যাংকগুলোর লেনদেন শুরু হবে সকাল ১০টায়, যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। আর ব্যাংকগুলোর অফিস খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত।

এতদিন ব্যাংক লেনদেন হ‌য়ে‌ছিল সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা এবং ব্যাংকগুলোর অফিস চলতো সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।
বন্যা-বৃষ্টির চাপ নিতে পারছে না সিলেট – প্রথম আলোর অন্যতম প্রধান শিরোনাম এটি। খবরে বলা হয় রাস্তাঘাট তলিয়ে গেছে। কারও কারও ঘরে কোমর থেকে বুকসমান পানি। ডুবেছে খেতের ফসল, ভেসে গেছে পুকুরের মাছ।

প্লাবিত হয়েছে হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠানও। পানিবন্দী এলাকায় দেখা দিয়েছে খাবার ও সুপেয় পানির সংকট। বিপদ আরও বাড়াচ্ছে টানা বৃষ্টি। এমন পরিস্থিতিতে মানুষ ছুটছে নিরাপদ আশ্রয়ের খোঁজে।

এবার বর্ষা মৌসুম শুরু হতে না হতেই দ্বিতীয়বারের মতো বন্যার পানিতে ডুবল সিলেট। গত সোমবার শুরু হওয়া বন্যার পানিতে জেলার প্রায় ৮০ শতাংশ তলিয়ে গেছে।

আবহাওয়াবিশেষজ্ঞ ও পরিবেশবিদেরা বলছেন, বন্যা ও বৃষ্টির পানির চাপ কোনোক্রমেই নিতে পারছে না সিলেট।

সুরমা ও কুশিয়ারা নদী খননের কাজ না হওয়ায় এবং জলাবদ্ধতা নিরসনে সিটি করপোরেশনের এক হাজার ৭৮ কোটি টাকার প্রকল্প কাজে না আসায় অল্প বৃষ্টি ও উজানের ঢলে নগরসহ তলিয়ে যাচ্ছে জেলার বেশির ভাগ এলাকা।

সিলেট অঞ্চলে পানিবন্দি সাড়ে ১৩ লাখ মানুষ – ইত্তেফাকের প্রধান শিরোনাম এটি। তাদের খবরে বলা হয় সিলেটে টানা বর্ষণ ও ঢল অব্যাহত রয়েছে। প্রধান নদী সুরমা, কুশিয়ারা, সারি নদীর ছয়টি পয়েন্টে বন্যার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে সুরমা ও কুশিয়ারা অববাহিকার অন্তত: সাড়ে ১৩ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

সিলেট ও সুনামগঞ্জ শহরের অর্ধেকের বেশি বাসা-বাড়ি পানির নিচে তলিয়ে গেছে। শহর থেকে শুরু করে গ্রাম সর্বত্রই পানি।

ঈদুল আজহার আগের রাত থেকে শুরু হওয়া বৃষ্টি থামছেই না। আবহাওয়া অফিস জানিয়েছে, সিলেট অঞ্চলে আরও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এতে বন্যা পরিস্থিতির আরও অবনতি ঘটে ২০২২ সালের মতো পরিস্থিতি ঘটতে পারে— এমন আতংক বিরাজ করছে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের মধ্যে।

অর্থাৎ প্রধানমন্ত্রীর ভারত সফরে নজর থাকবে মোংলা বন্দর ব্যবস্থাপনা ও জ্বালানি বাণিজ্যে, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের শিরোনাম এটি।

বিস্তারিত বলা হচ্ছে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে আগামীকাল দুই দিনের সফরে দিল্লি যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে মূল এজেন্ডা থাকবে আন্ত:সীমান্ত যোগাযোগ ও মোংলা বন্দরের ব্যবস্থাপনা।

এছাড়াও আলোচনায় উঠে আসবে তিস্তা বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ভারতের বিনিয়োগ, জ্বালানি বাণিজ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সূ্ত্ের জানা গেছে একটি বিশেষ বাণিজ্য চুক্তিও হতে পারে।

ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত শতাধিক – বণিক বার্তার খবর এটি। বলা হচ্ছে এবারের ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি হয়েছে শতাধিক ব্যক্তির।

এর মধ্যে ১৩ থেকে ১৭ জুন পর্যন্ত পাঁচদিনে সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৯৩ জনের মৃত্যু হয়েছে বলে তথ্য দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সরকারি এ সংস্থার দৈনিক সড়ক দুর্ঘটনা প্রতিবেদন বলছে, পাঁচদিনে দুর্ঘটনা ঘটেছে সব মিলিয়ে ৯৫টি। এসব ঘটনায় আহত হয়েছে আরো ১০৪ জন। এর বাইরে ঈদের পরদিন ও গতকাল সড়ক দুর্ঘটনায় আরো ২০ জন প্রাণ হারিয়েছে বলে তথ্য পাওয়া গেছে।

মহাসড়কে মোটরসাইকেল ও ইজিবাইক চলাচল করায় সারা দেশে এসব দুর্ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া বেপরোয়া ড্রাইভিং ও দুর্ঘটনা বেড়ে যাওয়ার অন্যতম কারণ বলে মনে করছেন তিনি।সূত্র: বিবিসি বাংলা

সর্বশেষ - মিডিয়ার সংবাদ