আগুনের জবাব আগুন দিয়ে দেব : নিউজিল্যান্ড কোচ

দেশের মাটিতে তৃতীয় সারির দলের কাছে বড় পরাজয়, তাও আবার ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শেরে বাংলায়; বাংলাদেশ শিবিরে নিঃসন্দেহে প্রতিশোধের আগুন জ্বলছে। আগামীকাল বুধবার সিরিজের চতুর্থ ম্যাচে কিউইদের ওপর আহত বাঘের মতো থাবা বসাবে টিম টাইগার। বিষয়টা খুব ভালোভাবেই জানেন নিউজিল্যান্ড কোচ গ্লেন পকন্যাল। তবে তিনি ও তার দল ভয় পাচ্ছে না। বরং আগুনের জবাব আগুন দিয়েই দেওয়া হবে বলে হুমকিও দিয়েছেন।

আজ মঙ্গলবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে পকন্যাল বলেন, ‘দেশের মাঠে শুধু আমাদের বিপক্ষে নয়, সব দলের বিপক্ষেই তাদের রেকর্ড দুর্দান্ত। এভাবে হারার পর তাই তাদের রক্তক্ষরণ হওয়ার কথা এবং তারা শক্তভাবেই ফিরে আসতে চাইবে। তাদের পাল্টা আক্রমণের জন্য আমরা অবশ্যই প্রস্তুত। আগুনের জবাবে আমরা আগুন দিয়েই লড়ব। আমরা লড়াইয়ের জন্য মুখিয়ে আছি। একটা সুযোগ সৃষ্টি হয়েছে আমাদের সমানে। আগামীকাল ২-২ করে ফেলতে পারি আমরা। তারপর দেখব শেষ ম্যাচে কী হয়।’

জয় দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। পরের ম্যাচেও ধরা দেয় জয়। তবে তৃতীয় ম্যাচে বাংলাদেশের ব্যাটিং ধসে পড়ে। মাত্র ৭৬ রানের মাঝে তারা প্যাকেট হয়ে যায়। যা দেশের মাটিতে টি-টোয়েন্টিতে সর্বনিম্ম স্কোর। ৫২ রানের বড় জয় পেয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে নিউজিল্যান্ড শিবির। তাই বুধবারের ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোই শুধু নয়, আরও বেশি কিছুর আশা করছেন পকন্যাল ও তার শিষ্যরা।

 

সূত্রঃ কালের কণ্ঠ