আইয়ুব বাচ্চু মারা গেছেন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রূপালি গিটার ফেলে চিরতরে চলে গেলেন ব্যান্ডসংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। আর কখনও গিটার বাজাবেন না গুণী এই শিল্পী। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে মৃত্যুবরণ করেছেন তিনি। তার বয়স হয়েছিল ৫৬ বছর। আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরে দেশের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। সংগীতাঙ্গনের অনেকে এখন হাসপাতালে ভিড় করছেন।

পারিবারিক সূত্র জানায়, বুধবার (১৭ অক্টোবর) রাতে এলআরবি ব্যান্ড নিয়ে রংপুরে সংগীত পরিবেশন করেছেন আইয়ুব বাচ্চু। বৃহস্পতিবার সকালে তারা ঢাকায় ফেরেন। কিন্তু আইয়ুব বাচ্চু অস্বস্তি বোধ করছিলেন। সকাল ৮টার দিকে বাসায় ব্রেইন স্ট্রোক করেন তিনি। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু আনুমানিক সকাল ৯টায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জনপ্রিয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। সঙ্গীতজগতে ১৯৭৮ সালে তাঁর যাত্রা শুরু হয় ফিলিংস ব্যান্ডের মাধ্যমে। এরপর দশ বছর সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন তিনি। গুণী এই শিল্পী শ্রোতা-ভক্তদের কাছে ‘এবি’ নামেও পরিচিত। রক ঘরানার গান করলেও আধুনিক, শাস্ত্রীয় সংগীত আর লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন তিনি।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। ১৯৮৬ সালে প্রকাশিত ‘রক্তগোলাপ’ হলো তার প্রথম প্রকাশিত একক অ্যালবাম। তার সাফল্যের শুরুটা হয় দ্বিতীয় একক অ্যালবাম ‘ময়না’র (১৯৮৮) মাধ্যমে।