বুধবার , ৬ এপ্রিল ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আইসিসির মার্চের সেরা খেলোয়াড়ের তালিকায় বাবর আজম

Paris
এপ্রিল ৬, ২০২২ ১০:২৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

আইসিসি কর্তৃক প্রবর্তিত মাসের সেরা ক্রিকেটার পুরস্কারটা এখন বেশ আকর্ষণে পরিণত হয়েছে। মাস শেষ হওয়ার পর সবাই তাকিয়ে থাকে আগের মাসের সেরা হওয়ার দৌড়ে কে মনোনয়ন পেলেন।

আইসিসি বুধবার মার্চ মাসের সেরা খেলোয়াড় বেছে নেওয়ার জন্য মনোনয়ন ঘোষণা করল। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স এবং ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট আইসিসি পুরুষদের সেরা খেলোয়াড় নির্বাচনের জন্য মনোনীত হয়েছেন।

ইংল্যান্ডের বাঁ-হাতি স্পিনার সোফি একলেস্টোন, অস্ট্রেলিয়ান ওপেনার র‍্যাচেল হেইনস এবং দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা উলভার্ট আইসিসি নারী খেলোয়াড় নির্বাচনের জন্য মনোনীত হয়েছেন।

বাবর আজম তিন ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭৮ গড়ে ৩৯০ রান করেছেন। প্রসঙ্গতঃ ২৪ বছর পর পাকিস্তানে ফিরে এসে অস্ট্রেলিয়া ১-০-তে ম্যাচ জিতে নিয়েছে।

করাচি টেস্টে, বাবর তার ডবল সেঞ্চুরি মিস করেন। কিন্তু পাকিস্তান অধিনায়ক ১০ ঘণ্টা এবং সাত মিনিট ধরে দৃঢ় সংকল্পের সঙ্গে ব্যাট করে ৪২৫ বলে ১৯৬ রান করেছিলেন এবং ম্যাচটি পাকিস্তানকে ড্র করতে সাহায্য করেছিলেন।

কামিন্স আবার অভিজ্ঞ অফ-স্পিনার নাথান লিওনের সঙ্গে সিরিজে যৌথভাবে সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেন। এই দুই তারকা তিন টেস্টে ১২টি করে উইকেট নেন।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের মধ্যে তিন টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ক্রেইগ ব্র্যাথওয়েট। ২৯ বছর বয়সী এই ব্যাটার ৮৫.২৫ গড়ে ৩৪১ রান সংগ্রহ করেন এবং বার্বাডোজে দ্বিতীয় টেস্টে ৬৭৩টি বল খেলে উইকেট আঁকড়ে ইংল্যান্ডের জয়ের পথে একমাত্র বাধা হয়ে উঠেছিলেন।

এর সঙ্গে একটি টেস্টে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদের মধ্যে সবচেয়ে বেশি বল মোকাবেলা করার রেকর্ডও গড়েন তিনি। তৃতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজ ১০ উইকেটে জয়ের সঙ্গে সিরিজও ১-০ ব্যবধানে জিতে নেয়।

প্রসঙ্গতঃ মার্চ মাসে ভারত দু’টি টেস্ট খেলেছে। এবং দু’টিতেই তারা জয় পেয়েছে; কিন্তু ভারতীয় দলের কোনও খেলোয়াড়ের নাম মনোনয়ন তালিকায় এলো না।

 

সূত্রঃ জাগো নিউজ

সর্বশেষ - খেলা