আইসিই সাবজেক্ট কোড অন্তর্ভূক্তের দাবি

নিজস্ব প্রতিবেদক, রাবি: বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (পিএসসি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের সাবজেক্ট কোড অর্ন্তভুক্ত করার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিই বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বিজ্ঞান ভবনের প্রধান ফটকের সামনে সংবাদ সম্মেলন করে তারা এই দাবি জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিভাগের মাস্টাসের শিুক্ষার্থী আকরাম হোসেন বলেন, সাবজেক্ট কোড না থাকায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশন ও বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চারকরি বিজ্ঞপ্তিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের শিক্ষার্থীরা আবেদন করতে পারলেও আইসিই বিভাগে শিক্ষার্থীরা আবেদন করতে পারে না। কোনভাবে আবেদন করা গেলেও স্বীকৃতি না থাকায় প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষায় পাস করার পরও সাবজেক্ট কোড না থাকায় মৌখিক পরীক্ষা থেকে বাদ দিয়ে দিচ্ছে।
লিখিত বক্তব্যে আরও বলেন, বিদ্যমান সমস্যা সমাধানে পিএসসিতে, ব্যাংকিং সেক্টরের আইটি অফিসার ও অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার, কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং পদে দ্রুত সময়ের মধ্যে আইসিই বিষয় কোর্ড অর্ন্তভুক্ত করতে হবে। অন্যথায় অনিদিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দিবেন বলেও জানান।

এর আগে একই দাবিতে গতকাল থেকে ক্লাস-পরীক্ষা বর্জন মানববন্ধন, অবস্থান কর্মসূচি পালন করছে বিভাগের শিক্ষার্থীরা।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাস্টার্সের শিক্ষার্থী জাহিদুর রহমন, আহসান, চতুথ বর্ষের শিক্ষার্থী জিহাদ প্রমুখ।

স/শা