আইপিএল: মালিঙ্গাকে যে আসনে বসালেন ম্যাকক্লেনাঘান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

২০১৫ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন নিউজিল্যান্ডের গতিতারকা মিচেল ম্যাকক্লেনাঘান। দলের পেস বিভাগের অন্যতম সেরা যোদ্ধা তিনি। চাপের মুখে তার আগুনে স্পেল ম্যাচের রং পাল্টে যায়।

পুরনো হোক বা নতুন বল ম্যাকক্লেনাঘান নিজের জাত চিনিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। এবার ফ্র্যাঞ্চাইজি সতীর্থ লাসিথ মালিঙ্গাকে শ্রদ্ধা জানিয়ে সবার হৃদয় জিতে নিলেন তিনি।

গেলবারের ও সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই আসন্ন আইপিএলে ম্যাকক্লেনাঘানের স্বদেশী ট্রেন্ট বোল্টকে টিমে নিয়েছে। মনে করা হচ্ছিল, তাকে ছেড়ে দেবে রোহিত শর্মা অ্যান্ড কোং। কিন্তু কিউই তারকাকে ধরে রেখেছে নীতা আম্বানির দল।

এক ভক্ত ম্যাকক্লেনাঘানকে শুভেচ্ছা জানিয়েছেন নতুন মৌসুমের জন্য। সোশ্যাল মিডিয়া টুইটারে তিনি লিখেছেন, মিচ আমি আশা করি, তুমি মালিঙ্গাকে টপকে মুম্বাইয়ের সর্বকালের সেরা বিদেশি বোলার হয়ে উঠবে। তোমাকে মুম্বাইয়ের হয়ে ফের খেলতে দেখার জন্য মুখিয়ে আছি।

এ টুইট দেখে ম্যাকক্লেনাঘান লেখেন, একজন জিনিয়াসের পাশে দ্বিতীয় হয়ে আসতে পেরেই আমি খুশি। মালিঙ্গার চেয়ে ভালো হওয়ার অনুমোদন কারো নেই।

গেলবার রুদ্ধশ্বাস ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে শিরোপা জেতে মুম্বাই। শেষ ওভারে একাই ম্যাচের হিসাব বদলে দেন দলের সেরা বোলার মালিঙ্গা। তিনিই মুম্বাইয়ের আইপিএল ইতিহাসে সেরা বিদেশি বোলার।

১২২ ম্যাচে ১৭০ উইকেট নিয়েছেন লংকান এ কিংবদন্তি। আর গেল মৌসুমে ১২ ম্যাচে ইয়র্কার মাস্টার নেন ১৬ উইকেট।