সোমবার , ৪ এপ্রিল ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আইপিএল: পৃথ্বীর ওপর ক্ষুব্ধ কোচ রিকি পন্টিং

Paris
এপ্রিল ৪, ২০২২ ১১:৩১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

এবারের আইপিএলে এখনও পর্যন্ত দুইটি ম্যাচে খেলেছে দিল্লি ক্যাপিটালস। প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪ উইকেটে জিতেছে দিল্লি। দ্বিতীয় ম্যাচে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ১৪ রানে হারের মুখোমুখি হয়েছে ঋষভ পন্থের দল। সবে লিগ শুরু হয়েছে, একটা জয় একটা হার এই ফলটা নিয়ে তেমন মাথা ঘামানোর প্রয়োজন নেই। লিগ যত এগুবে দলের পারফরম্যান্সের উন্নতি হবে, এটাই স্বাভাবিক।

কিন্তু দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিংয়ের চিন্তা অন্য জায়গায়। দলের ওপেনিং ও তরুণ ওপেনার পৃথ্বী শ্বাহকে নিয়ে। প্রথম ম্যাচে ৩৮ রান করেছিলেন তরুণ ওপেনার। দ্বিতীয় ম্যাচে ১০ রান তার ব্যাটে। পৃথ্বীর রান যতটা চিন্তায় ফেলছে পন্টিংকে, তার থেকেও বেশি চিন্তায় রাখছে তার আউট হওয়ার ধরণ। শর্ট বলের সামনে বার বার বিপাকে পড়ছেন দিল্লির এই ওপেনার। পন্টিংয়ের মতে ঝুঁকি নিয়ে পুল শট নিতে যাচ্ছেন পৃথ্বী। আর সেখানই আউট হচ্ছেন।

পৃথ্বীর শর্ট বল দেখলেই পুল খেলার প্রবণতা দেখে ক্ষুব্ধ রিকি পন্টিং। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচের পর তিনি খোলাখুলিই বলছেন, কথা বলতে চান পৃথ্বীর সঙ্গে। প্রতিপক্ষ পৃথ্বীকে আউট করার জন্য শর্ট বলের প্ল্যান নিয়ে মাঠে নামছে। সেই পরিকল্পনা থেকে বের হতে পারছেন না এই তরুণ ক্রিকেটার। বার বার পাতা ফাঁদে পা দিচ্ছেন। পন্টিং বলেছেন, আমরা তার সঙ্গে কথা বলব। দুইবার শর্ট বলে পুল শট খেলতে গিয়ে আউট হয়েছে সে। ওকে নিয়ে আগামী কয়েক দিনে কাজ করতে হবে।তৃতীয় ম্যাচে মাঠে নামার আগে বেশ কিছুটা সময় আছে দিল্লি ক্যাপিটালসের সামনে। সাত তারিখ নতুন দল লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলা দিল্লির। সেই ম্যাচের আগে পৃথ্বীর পুল শটের দুর্বলতা কাটাতে মরিয়া হেড কোচ রিকি পন্টিং। পৃথ্বীর পাশাপাশি এখনও দুইজনের অপেক্ষায় দিল্লি ক্যাপিটালস। ওপেনার ডেভিড ওয়ার্নার ও ফাস্ট বোলার অনরিখ নর্টজে। ওয়ার্নার পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার হয়ে খেলে টিমের সঙ্গে যোগ দিবেন। কোয়ারেন্টাইন পর্ব শেষ করে মাঠে নামতে পারবেন তিনি। অন্যদিকে নর্টজে শিবিরে যোগ দিলেও এখনও ম্যাচ ফিট হয়ে উঠেত পারেননি।

পন্টিং বলছেন, এই দুজন যোগ দিলে দলের চেহারাটা অনেকটাই বদলে যাবে। নর্টজে প্রতিদিন উন্নতি করছেন। একশো শতাংশ ম্যাচ ফিট হওয়ার খুব কাছে চলে এসেছেন প্রোটিয়া বোলার। দিন কয়েকের মধ্যেই হয়তো তিনি মাঠে নামার মত অবস্থায় চলে আসবেন। আর এক অজি অলরাউন্ডার চোট নিয়েই এসেছেন দিল্লি শিবিরে। মিচেল মার্শ কত দ্রুত ফিট হয়ে মাঠে ফিরতে পারেন সেটাই দেখার।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা