‘আইপিএলে সাকিবের দল না পাওয়াটা লজ্জার’

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেন, আমিও আশা করছিলাম আইপিএলে ভালো দামে বিক্রি হবে সাকিব।

মঙ্গলবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, আইপিএলে সাকিব দল না পাওয়ায় আমি অবাক হয়েছি। শুধু সাকিব না, আমাদের দেশের জন্যও লজ্জার যে আমরা ওকে সেরা অলরাউন্ডার বলি কিন্তু আইপিএলে খেলতে পারবে না। হতে পারে ওর মন খারাপ। হতে পারে এরপর তার ফর্মটা পড়ে যায়। হতে পারে।

আসন্ন আইপিএল ১৫তম আসরে একমাত্র বাংলাদেশি হিসেবে সুযোগ পেয়েছেন মোস্তাফিজুর রহমান। তাকে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটাল। কিন্তু দুই দিনের নিলামে দুইবার সাকিবের নাম উঠলেও কোনো ফ্র্যাঞ্চাইজি তাকে নিতে আগ্রহ দেখায়নি, যে কারণে অবিক্রীত থেকে যান সাকিব।

রোববার হঠাৎ করেই দুবাই সফরে যান সাকিব। এদিন সংবাদমাধ্যমকে বলেন, আমি শারীরিক ও মানসিকভাবে যে অবস্থায় আছি, মনে হয় না আমার পক্ষে এ মুহূর্তে (দক্ষিণ আফ্রিকায়) আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব।

সাকিবের এমন মন্তব্য নিয়ে জাতীয় দলের টিম ডিরেক্টর সুজন বলেন, তোমাদের যদি (সাকিব-তামিম) ব্রেক নিতে মন চায় ফুল ব্রেক নাও, কেউ তো তোমাকে আটকাচ্ছে না। বোর্ড সভাপতিও এটাই বলেন। আমি জোরে বললাম, উনি আস্তে বলেছেন। লাস্ট কল অবশ্যই বিসিবির।

তিনি আরও বলেন, ওরা বিসিবির প্রোডাক্ট। বিসিবি ওদের প্রোডাক্ট না। বিসিবির জন্যই ওরা। ওরা মেইন স্টেকহোল্ডার হতে পারে কিন্তু ওদের পেছনে অনেক ইনভেস্ট করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেটের ওপর তো কেউ না।

 

সূত্রঃ যুগান্তর