আইপিএলে কত আয় করেন সাকিব-মোস্তাফিজ?

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই যেন টাকার খেলা। আর ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে তো খেলা থেকে টাকাকেই অনেকটা মুখ্য হিসেবে বিবেচনা করা হয়। এদের মধ্যে বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ক্রিকেটের কল্যাণে এই টাকার সুবাতাস থেকে বঞ্চিত হচ্ছেন না বাংলাদেশি ক্রিকেটাররাও।

 

প্রতিবারের মতো এবারও ক্রিস গেইল, বিরাট কোহলি, ব্র্যান্ডন ম্যাককালামদের সঙ্গে এবারের আসরে কাঁধে কাঁধে মিলিয়ে খেলতে দেখা যাবে বাংলাদেশের খেলোয়াড়দেরও। কোটি টাকার লিগ বলে পরিচিত এই টি-টোয়েন্টি লিগে কেমন আয় করেন সাকিব আল হাসান-মোস্তাফিজুর রহমানরা।

 

গত মৌসুমের আইপিএল মাতিয়ে আসা মোস্তাফিজের নাম এবারও আছে চ্যাম্পিয়স সানরাইজার্স হায়দ্রাবাদের তালিকায়। দলটির হয়ে পুরো মৌসুম খেললে বাংলাদেশের বাঁহাতি এই পেসার পাবেন ১ কোটি ৪০ লাখ রুপি। বাংলাদেশের মুদ্রায় এটা প্রায় ১ কোটি ৬৮ লাখ টাকা।

 

কলকাতা নাইট রাইডার্সের হয়ে পাঁচ মৌসুম খেলা সাকিব আল হাসানের অঙ্কটা পুরো দ্বিগুণ। পুরো মৌসুম খেললে এবার তিনি পাবেন ২ কোটি ৮০ লাখ রুপি বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ৩৫ লাখ টাকা।

 

এবারের আইপিএলে সাকিব-মোস্তাফিজ পুরো মৌসুম খেলতে পারবেন কি না তা নিয়ে অবশ্য সংশয় আছে। আইপিএল শুরু হবে এপ্রিলের ৫ তারিখ। এর আগে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। এখনো চূড়ান্ত সূচি হয়নি। তবে প্রায় দেড় মাসের সফরের শেষ দিনগুলো এপ্রিলের মধ্যে পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

সে ক্ষেত্রে আইপিএল থেকে এবার পুরো টাকা নাও পেতে পারেন তারা। দলে যোগ দিয়ে পুরো মৌসুম খেলার মতো ফ্রি থাকলেই শুধু পুরো টাকা পান আইপিএলের খেলোয়াড়েরা। দলে যোগ দেওয়ার পর চোট থাকলেও পুরো টাকাই পাবেন তারা। আর জাতীয় দলে খেলতে গিয়ে অর্ধেক মৌসুম মিস করলে পাবেন অর্ধেক টাকা।

সূত্র: বাংলা নিউজ