আইইউবিএটিতে এশিয়ার সর্ববৃহৎ টেকনোলোজি ইভেন্ট

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আইইউবিএটিতে অনুষ্ঠিত হয়েছে এশিয়ার সর্ববৃহৎ টেকনোলোজি ইভেন্ট “টেকফেস্ট আইআইটি বোম্বের বাংলাদেশর বাচাই পর্ব। গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত এ প্রতিযোগিতার আয়োজনে ছিল আইইউবিএটি রোবটিক্স ক্লাব এবং তড়িৎ ও ইলেকট্রনিককৌশল বিভাগ।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়য় থেকে ১৫টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল। প্রতিযোগিতাটি ১৫ কেজি এবং ৮ কেজি রোবট যুদ্ধে বিভক্ত ছিল এবং শীর্ষ তিনটি দল ভারতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশকে তুলে ধরার সুযোগ পান।

বাংলাদেশের জোনাল প্রোগ্রামটি স্পন্সর করেছিল দেশের শীর্ষস্থানীয় অগ্নিনির্বাপক ও নিরাপত্তা প্রতিষ্ঠান”মাল্টিসিস্টেম ইঞ্জিনিয়ারিং লি:”, মুভিং পার্টনার হিসেবে ছিল “ট্রাক লাগবে”।তাছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে ছিল সময় টিভি, রেডিও ৭১, কালের কণ্ঠ।

একদিনের এই উত্তেজনাকর রোবট যুদ্ধের প্রতিযোগিতায় টিম “লাস্ট নাইট” এবং “ওয়ালই-জুনিয়র” পৃথকভাবে দুইটি সেগমেন্টে চ্যাম্পিয়ন হয় এবং টিম “ফিউরিয়াস” রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আহমেদ ফিরোজ কবির।

এ সময় আরও উপস্থিত ছিলেন মোঃ শাহজাহান সাজু, চেয়ারম্যান, মাল্টিসিস্টেম ইঞ্জিনিয়ারিং লি: এবং মোঃ এস এম সাইফুল ইসলাম, সিওও উইন্ডি গ্রুপ।

স্বাগত বক্তব্য প্রদান করেন আইইউবিএটি রোবটিক্স ক্লাবের চিফ এডভাইজার অধ্যাপক ড.বিশ্বজিৎ সাহা।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড.আব্দুর রব।