অ্যাশেজ সিরিজ থেকে ছিটকে গেলেন অ্যান্ডারসন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অ্যাশেজ সিরিজ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের তারকা পেসার জেমস অ্যান্ডারসন। কাফ মাসলে চোট পেয়ে আগেই ইংল্যান্ড দল থেকে সরে যেতে হয়েছিল তাঁকে। এবার জানা গেল পুরো সিরিজ থেকেই ছিটকে যেতে হচ্ছে অ্যান্ডারসনকে। গতকাল শুক্রবার এ কথা জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড(ইসিবি)।

অ্যাশেজের প্রথম টেস্টে খেলেছিলেন ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি অ্যান্ডারসন। কিন্তু মাত্র চার ওভার বল করতে পারেন তিনি। অস্ট্রেলিয়া ওই ম্যাচে ২৫১ রানে জেতে। তবে আগামী বুধবার ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে অ্যান্ডারসন খেলবেন অনেকেই আশা করেছিলেন। কিন্তু ডারহামের বিরুদ্ধে একটি ম্যাচে বোলিং করলেও শেষ দুটি টেস্টের জন্য তাঁকে আনফিট ঘোষণা করে বোর্ড।

এ ব্যাপারে ইসিবি এক বিবৃতিতে জানায়, ‘‘ইংল্যান্ড ও ল্যাঙ্কাশায়ারের সিমার জেমস অ্যান্ডারসন অ্যাশেজের বাকি সিরিজ থেকেও ছিটকে গেলেন।”

বিবৃতিতে আরো জানানো হয়, ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় তিনি ডান কাফ মাসলে ব্যথা অনুভব করেন। ২০তম ওভারে বল করার সময় ব্যথা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসা শুরু হয় এবং তিনি মাঠ ছাড়েন।

পরে ইসিবি মেডিক্যাল টিম জানায়, শেষ দুটি ম্যাচে মাঠে নামা হবে না অ্যান্ডারসনের।

১৪৯টি টেস্ট খেলে ২৬.৯৪ গড়ে ৫৭৫টি উইকেট পেয়েছেন অ্যান্ডারসন। টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় চার নম্বরে রয়েছেন তিনি।