অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরলেন বাটলার, আর্চার

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড। ঘরের মাঠে সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান জস বাটলার, পেসার জোফরা আর্চার ও মার্ক উড। তবে টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি টেস্ট অধিনায়ক জোট রুটের। ইনজুরির কারণে বাইরে থাকছেন জেসন রয়।

সোমবার সন্ধ্যায় দল ঘোষণা করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) । ইসিবির জাতীয় দলের নির্বাচক স্মিথ বলেন, ‘আমি মনে করি না রুটের জন্য টি-টোয়েন্টি স্কোয়াডের দরজা বন্ধ। সে দারুণ ক্রিকেটার। অসাধারণ ব্যাটসম্যান। আমাদের টেস্ট অধিনায়ক। তবে বর্তমান পরিস্থিতি টি-টোয়েন্টি দলে তার জায়গা নেই। অবশ্যই সে বিবেচনায় থাকবে।’

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে বিবেচনায় না থাকা স্যাম কুরান অসিদের বিপক্ষে ফিরছেন। এছাড়া সফরকারীদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৫৪ রানের ইনিংস খেলে জায়গা পাকাপাকি করেছেন ডেভিড মালান। সাকিব মাহমুদের সাথে ইংলিশদের পেস অ্যাটাক নেতৃত্বের জন্য দলে এসেছেন আর্চার ও উড। শক্তিশালী দল নিয়েই অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দেওয়ার অপেক্ষায় ইংল্যান্ড।

ইংল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: এউয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, টম বেনটন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কুরান, টম কুরান, জো ডেনলি, ক্রিস জরদান, ডেভিড মালান, আদীল রশিদ, মার্ক উড।

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড: এউয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, টম বেনটন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কুরান, টম কুরান, আলীদ রশিদ, জো রুট, ক্রিস ওকস ও মার্ক উড।