অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর, দলে আসল পরিবর্তন

আসন্ন পাকিস্তান সফরের জন্য ঘোষিত ১৮ জনের টেস্ট দলে পরিবর্তন আনল অস্ট্রেলিয়া। চোটে ভোগা ক্লাব সতীর্থ মাইকেল নেসারের স্থলাভিষিক্ত হয়েছেন কুইন্সল্যান্ডের পেসার মার্ক স্টেকেটি।

ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজে অ্যাডিলেডে টেস্ট অভিষেক হয় নেসারের। পাকিস্তান সফরের দলেও জায়গা ধরে রাখেন তিনি। কিন্তু এই সপ্তাহে অস্ট্রেলিয়ার ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতায় নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে বোলিং করার সময় সাইড স্ট্রেইনে ভোগেন কুইন্সল্যান্ডের পেসার। বুধবার জানা গেল, তার সেরে উঠতে সময় লাগবে। ফলে তাকে পাকিস্তান সফর থেকে বাদ দেওয়া হয়।

নেসারের জায়গায় খেলানো হবে এখনও আন্তর্জাতিক ক্রিকেটে না খেলা স্টেকেটি। স্ট্যান্ডবাইয়ের তালিকা থেকে মূল দলে জায়গা পেলেন তিনি। শুক্রবার ভিক্টোরিয়ার বিপক্ষে শেফিল্ড শিল্ড ম্যাচে কুইন্সল্যান্ডের পেস বিভাগকে নেতৃত্ব দিবেন ২৮ বছরের এই ডানহাতি পেসার।

৫ ম্যাচে ১৬.৩১ গড়ে ২৯ উইকেট নিয়ে শেফিল্ড শিল্ডের এই মৌসুমের শীর্ষ উইকেটশিকারি স্টেকেটি। গত বছর বাতিল হওয়া দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলেও ছিলেন। এবার আন্তর্জাতিক ক্রিকেটে তা পা রাখার স্বপ্ন পূরণ হবে কি না সময়ই বলে দেবে।

স্ট্যান্ডবাই তালিকায় যুক্ত করা হয়েছে সাউথ অস্ট্রেলিয়া ফাস্ট বোলার ব্রেন্ডন ডগেটকে।

আগামী ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট। করাচি ও লাহোরে বাকি দুটি ম্যাচ হবে ১২ ও ২১ মার্চ।

অস্ট্রেলিয়া টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, মার্ক স্টেকেটি, স্টিভ স্মিথ (সহঅধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার।