অস্ট্রেলিয়ার নতুন নির্বাচক সাবেক অধিনায়ক বেইলি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পেশাদারি ক্যারিয়ারের ইতি টানেননি এখনও। রাজ্য দলের হয়ে খেলে যাচ্ছেন শেফিল্ড শিল্ডসহ ঘরোয়া ক্রিকেটে। তবে এরই মধ্যে জাতীয় দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক জর্জ বেইলি। জাতীয় দলের নির্বাচক প্যানেলের তৃতীয় সদস্য হতে যাচ্ছেন তিনি।

বর্তমানে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে রয়েছেন কমিটির চেয়ারম্যান ট্রেভর হনস এবং দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার। এ দুজনকে সহায়তা করার জন্য প্যানেলের তৃতীয় সদস্য হচ্ছেন ৩৭ বছর বয়সী বেইলি।

অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে সর্বজনগৃহীত চরিত্রের একজন হলেন বেইলি। খেলোয়াড়ি জীবনেই নির্বাচকের দায়িত্ব পালনের ভার পড়ছে তার কাঁধে। তবে তার আগে ট্রেভর হনসসহ পিটার টেইলর, গ্রেগ চ্যাপেলরা অবসরের ঠিক পরপরই নির্বাচক প্যানেলের সদস্য হয়েছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ৫ টেস্ট, ৯০ ওয়ানডে ও ৩০ টি-টোয়েন্টি খেলেছেন জর্জ বেইলি। টেস্টে ২৬.১৪ গড়ে ১৮৩ রান আছে বেইলির। ওয়ানডে ক্যারিয়ারে তার রান ৪০.৫৮ গড়ে ৩০৪৪, ২২ ফিফটির সঙ্গে আছে ৩টি সেঞ্চুরি। টি-টোয়েন্টিতে ২৪.৮৯ গড়ে করেছেন ৪৭৩ রান, আছে দুইটি ফিফটি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখনো অবসরের সিদ্ধান্ত নেননি বেইলি।