অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াস করে পাকিস্তানের সিরিজ জয়

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অস্ট্রেলিয়াকে ৩৩ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জয় পেয়েছে পাকিস্তান। রোববার রাতে আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৫০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে পাকিস্তান।

১৫১ রানের টার্গেটে খেলতে নেমে ১১৭ রানেই অলআউট হয় অস্ট্রেলিয়া। ১৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচহন পাকিস্তানি স্পিনারশাদাব খান।

১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল অস্ট্রেলিয়া। প্রথম দুই ওভার শেষ হওয়ার আগেইউদ্বোধনী জুটিতে যোগ হয়২৪ রান। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে হাফিজ অ্যারন ফিঞ্চকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভেঙে দেন। তৃতীয় ওভার করতে আসেন ফাহিম আশরাফ। ৯ বলে ২০ রান করা অ্যালেক্স ক্যারিকে প্রথম বলেই ফিরিয়ে দেন ফাহিম।

এরপর তৃতীয় উইকেটে ৩৬ রান সংগ্রহ করে আশা জাগান লিন ও ম্যাক ডেরমত। কিন্তু মাত্র দুই রানের ব্যবধানে আবারও দুই উইকেট পতনের পর খেলা থেকে দৃশ্যত ছিটকে পরে অসিরা।

শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ১১৭ রানে অলআউট হয় ফিঞ্চ বাহিনী। এ জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করলো সরফরাজরা।

প্রসঙ্গত, ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও অসিদের বিরুদ্ধে বিশাল জয় পেয়েছিল ইমরান খানের উত্তরসূরীরা। গত বুধবার রাতেআবুধাবিতে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টিতে সফরকারী অস্ট্রেলিয়াকে ৬৬ রানে হারিয়ে দিয়েছে ‘স্বাগতিক’ পাকিস্তান।

নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত পাকিস্তান আরব আমিরাতকেই ‘হোম’ বানিয়ে খেলছে। চলমান সিরিজটি পাকিস্তানের ‘হোম’ সিরিজ। তা এই সিরিজে সত্যিই ঘরের মাঠের দাপটই দেখাচ্ছে সরফরাজ আহমেদের দল।

নির্ধারিত ২০ ওভারে উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করেছিল পাকিস্তান। জবাবে খেলতে নেমে মাত্র ৮৯ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। যুগান্তর