বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অল্প বয়সে চুল পাকা বন্ধ করবেন যে উপায়ে

Paris
অক্টোবর ৯, ২০২৪ ৮:৪১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বর্তমান সময়ে তরুণদের মধ্যে অনেকেরই চুল সাদা হয়ে যেতে দেখা যায়। এ নিয়ে তাদের মধ্যে অনেক দুশ্চিন্তা বিরাজ করে। কেউ কেউ ডাই করে নিলেও এটি রুখতে পারে কিছু ভেষজ। চুল কালো ও ঘন করতে আয়ুর্বেদে অনেক ভেষজ বর্ণনা করা হয়েছে।

তা জানাব আজকের প্রতিবেদনে।
ব্যস্ত জীবনযাপন, মানসিক চাপ, দূষণ ও অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের কারণে অকালে চুল পাকা দেখা দেয়। বর্তমানে এটি একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ধূসর চুল শুধু আমাদের চেহারাকে প্রভাবিত করে না বরং আমাদের আত্মবিশ্বাসকেও কমিয়ে দেয়।

তাহলে আসুন জেনে নিই সেই বিশেষ কিছু ভেষজ সম্পর্কে।ভ্রিংরাজ

ভ্রিংরাজ চুল কালো করতে, চুলের গোড়া মজবুত করতে এবং চুল পড়া রোধ করতে সাহায্য করে। ভ্রিংরাজ তেল দিয়ে নিয়মিত ম্যাসাজ করলে চুলের গোড়া মজবুত হয় এবং চুলের রং কালো ও চকচকে হয়।

মেথি

মেথির বীজ চুলের জন্য খুবই উপকারী।

এটি চুল মজবুত, চুল পড়া রোধ এবং চুল কালো করতে সাহায্য করে। মেথি দানা পিষে চুলে লাগালে চুলের সমস্যা দূর হয়। এটি শুধু তেল নয়, হেয়ার মাস্ক হিসেবেও ব্যবহার করতে পারেন।

আমলা

আমলা ভিটামিন সি সমৃদ্ধ, যা চুলের জন্য খুবই উপকারী। এটি চুলকে সুস্থ রাখতে সাহায্য করে এবং চুলের অকাল পাকা হওয়া রোধ করে।

আমলার রস বা আমলা পাউডার চুলে লাগালে চুলের সমস্যা দূর হয়। এছাড়াও আমলা চুলের জন্য একটি প্রাকৃতিক কন্ডিশনার। এটি চুলকে নরম ও ঝলমলে করতে সাহায্য করে। আমলা তেল চুলে লাগালে চুলের সমস্যা দূর হয়।

নিম

নিম চুলের জন্য একটি অ্যান্টিসেপটিক। এটি চুলের গোড়া মজবুত করতে এবং খুশকি দূর করতে সাহায্য করে। নিম পাতার রস চুলে লাগালে চুলের সমস্যা দূর হয়।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - লাইফ স্টাইল