অর্থ কেলেঙ্কারীর দায়ে ইবির টেলিফোন অফিসের কর্মকর্তা সাময়িক বরখাস্ত

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের টেলিফোন অফিসের এক কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি সংশ্লিষ্ট অফিসের উপ-প্রধান প্রকৌশলী তৈমুর রেজা তুহিন। সোমবার সন্ধায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম. আব্দুল লতিফ সাক্ষরিত এক প্রেস-বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

 

জানা যায়, গত ২৭ নভেম্বর ক্যাম্পাসস্থ মোবাইল টাওয়ারসমূহের ভাড়া আদায় ও বিশ্ববিদ্যালয়ের একাউন্টে সে ভাড়া জমা দানের বিষয়ে তুহিনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠে। বিষয়টি প্রশাসনের নজরে আসলে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমানকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

তুহিন তার ব্যাংক একাউন্ট থেকে ৩ লাখ ৩৩হাজার টাকা বিশ্ববিদ্যালয়ের তহবিলে জমা দেন বলে বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখা থেকে জানা গেছে। তদন্ত কমিটির রিপোর্টে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা দক্ষতা ও শৃঙ্খলা বিধির সংশ্লিষ্ট ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

 

তবে চুড়ান্ত রিপোর্টের আলোকে তার বিরুদ্ধে চুড়ান্ত আদেশ কার্যকর করা হবে। চুড়ান্ত প্রতিবেদন না দেয়া পর্যন্ত তিনি বিধি মোতাবেক জীবন ধারন ভাতা পাবেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।
স/শ