অভিনয় নাকি পেশা হতে পারে না: শবনম ফারিয়া

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নাটকের জনপ্রিয় মুখ শবনম ফারিয়া বিচ্ছেদ যন্ত্রণা ভুলে ঘুরে দাঁড়িয়েছেন।  ডিভোর্সের পর দীর্ঘদিন চুপচাপ ছিলেন।  কাজ থেকে দূরে ছিলেন।  অবশেষে অভিনয়ে ফিরেছেন।  নিয়মিত কাজ করার ঘোষণা দিয়েছেন।

সম্প্রতি শবনম ফারিয়া ই-কমার্স প্ল্যাটফর্ম ই–ভ্যালি ডটকম ডট বিডির প্রধান জনসংযোগ কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন। পাশাপাশি এখন থেকে প্রতিষ্ঠানটির মিডিয়া এবং কমিউনিকেশনস প্রধান হিসেবেও দায়িত্ব পালন করবেন তিনি।

নতুন এই দায়িত্ব পেয়ে ফারিয়া বেশ উচ্ছ্বসিত।  সেটি বুঝা যায় তার কথায়।  ‘আম্মু খুব চিন্তায় ছিলেন। বলতেন, অভিনয় নাকি কোনো পেশা হতে পারে না।  এ–ও বলতেন, এত টাকা খরচ করে পড়াশোনা করিয়েছি, কী লাভ হলো। আমার চাকরির খবরে আম্মু এখন অনেক খুশি। তাঁর খুশিতে আমিও খুশি।’

২০১৩ সালে নাটকে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক ঘটে শবনম ফারিয়ার।  এরপর শুধুই এগিয়ে গেছেন।  নাটকের পাশাপাশি ২০১৮ সালে জয়া আহসান প্রযোজিত-অভিনীত ‘দেবী’ চলচ্চিত্রে অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছেন শবনম ফারিয়া।  অর্জন করেছেন সেরা অভিনয়শিল্পী হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কারও।  এরপর বিয়ে করেন।  বিয়ে টেকেনি বেশি দিন।  স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর আড়ালে চলে যান ফারিয়া।  সেই ধকল কাটিয়ে অভিনয়ে নিয়মিত হয়েছেন।

শবনম ফারিয়া রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। ২০১৩ সালে নাটকে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক ঘটে তার।  অভিনয়ের জন্য বিভিন্ন সময় মেরিল প্রথম আলো, বাচসাস পুরস্কারসহ ক্যারিয়ারে একাধিক পুরস্কার লাভ করেন ফারিয়া।

সূত্র: যুগান্তর