অভিজ্ঞতা ছাড়াই এ সপ্তাহের সেরা চাকরিগুলো আপনার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গত সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো দেখে নিন এক নজরে।

 

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ, বেতন ২৪ হাজার টাকা

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা। ‘ইউনিয়ন পরিষদ সচিব’ পদে ১০ জনকে এই অস্থায়ী নিয়োগ দেওয়া হবে।

 

যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের ফলপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া ঢাকা জেলার স্থায়ী বাসিন্দারাই কেবল ওই পদে আবেদন করার সুযোগ পাবেন।

 

বয়স
আগামী ২৪ মে, ২০১৭ অনুযায়ী আবেদনকারীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। পাশাপাশি মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

 

বেতন
জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

 

আবেদন প্রক্রিয়া

জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ফরমটি জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখায় এবং ঢাকা জেলার ওয়েবসাইটে (www.dhaka.gov.bd) পাওয়া যাবে। আবেদনপত্র নিজ হাতে পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে প্রয়োজনীয় কাগজসহ প্রার্থীদের শুধু ডাকযোগে আবেদন করতে হবে। আবেদনপত্র আগামী ২৫ জুন, ২০১৭ পর্যন্ত অফিস চলাকালীন ‘জেলা প্রশাসক, ঢাকা’ বরাবর পাঠাতে হবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2q1cdtT

 

অভিজ্ঞতা ছাড়াই স্কয়ার ফার্মায় চাকরি, বেতন ১৬ হাজার টাকা

নতুনদের চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ‘ল্যাবরেটরি অ্যানালিস্ট, কোয়ালিটি কন্ট্রোল’ পদে প্রতিষ্ঠানটির পাবনা প্ল্যান্টে এ নিয়োগ দেওয়া হবে।

 

যোগ্যতা

রসায়ন বিষয়ে এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি ইংরেজি ভাষায় লেখা ও পাঠ করার দক্ষতাসম্পন্ন হতে হবে। কম্পিউটার চালনা সম্পর্কে ধারণা থাকতে হবে।

 

বয়স

আবেদনকারীর বয়স হতে হবে অনূর্ধ্ব-৩০ বছর।

 

বেতন

নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ১৬ হাজার টাকা বেতন দেওয়া হবে।

 

আবেদন প্রক্রিয়া

প্রার্থীরা স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ওয়েবসাইট (bit.ly/2qqWtjy) থেকে অনলাইনে আবেদন করার সুযোগ পাবেন। আবেদন করা যাবে ১৩ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2pKcKzr

 

অভিজ্ঞতা ছাড়াই ক্যারিয়ার শুরু করুন সোস্যাল ইসলামী ব্যাংকে

নতুনদের ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞাপন প্রকাশ করেছে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)। ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার (ক্যাশ)’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

 

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ব্যবসা সম্পর্কিত বিষয়ে স্নাতক ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৫.০০-এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। পাশাপাশি স্নাতক পর্যায়ে ফল থাকতে হবে সিজিপিএ ৪.০০-এর মধ্যে কমপক্ষে ৩.০০। মাইক্রোসফট অফিস ও এক্সেল চালনায় পারদর্শী হতে হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষতা থাকতে হবে।

 

বয়স

আবেদনকারীর বয়স ৩০ এপ্রিল, ২০১৭ অনুযায়ী অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে।

 

আবেদন প্রক্রিয়া

শিক্ষাজীবনের সব সনদের ফটোকপি ও সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত তথ্যাবলিসংবলিত জীবনবৃত্তান্ত ডাকযোগে পাঠিয়ে আবেদন করা যাবে। আবেদন করার ঠিকানা ‘সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিভিশন, এসআইবিএল, হেড অফিস, সিটি সেন্টার ৯০/১, মতিঝিল সি/এ, ঢাকা-১০০০’। আবেদনপত্রের খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ৭ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2qHmzvl

 

উচ্চ মাধ্যমিক পাসেই ২২৬ জনের চাকরি কর্মসংস্থান ব্যাংকে

জনবল নিয়োগ দেবে কর্মসংস্থান ব্যাংক। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ‘ডাটা এন্ট্রি অপারেটর’ পদে ২২৬ জন প্রকৃত ও যোগ্য বাংলাদেশি নাগরিকদের সরাসরি নিয়োগ দেওয়া হবে।

 

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। টাইপিংয়ে প্রতি মিনিটে ইংরেজিতে ২৮ ও বাংলায় ২০ শব্দের গতিসম্পন্ন হতে হবে। কম্পিউটার বা ডাটা এন্ট্রি-সংক্রান্ত অন্যূন ছয় মাসের প্রশিক্ষণ গ্রহণের সনদ থাকতে হবে। এ ছাড়া কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত স্ট্যান্ডার্ড অ্যাপ্টিচ্যুড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

 

বয়স

আবেদনকারীর বয়সসীমা ১৫ মে, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

 

বেতন

জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

 

আবেদন প্রক্রিয়া

বিডিজবস ডটকমের (www.bdjobs.com/kb) মাধ্যমে অনলাইনে আবেদন ফরম পূরণ করে আবেদন করা যাবে। তবে সরাসরি কোনো আবেদন গ্রহণ করা হবে না। আবেদন সঠিকভাবে সম্পন্ন করতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করার সময়সীমা ৩ মে, ২০১৭ সকাল ১০ টা থেকে ১৫ মে, ২০১৭ রাত ১২টা পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2qBQWnq

 

বিনা অভিজ্ঞতায় আকর্ষণীয় পদে চাকরি করুন নোভার্টিসে

সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নোভার্টিস (বাংলাদেশ) লিমিটেড। ‘অফিসার বা এক্সিকিউটিভ প্রকিউরমেন্ট অ্যান্ড সোর্সিং’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

 

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ, এমবিএ বা বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রত্যক্ষ ও পরোক্ষ ম্যাটেরিয়ালের ক্ষেত্রে সোর্সিং, প্রকিউরমেন্ট এবং কমার্শিয়াল প্রসেস সম্পর্কে জ্ঞানসম্পন্ন হতে হবে।

 

আবেদন প্রক্রিয়া

নোভার্টিসের ওয়েবসাইট (bit.ly/2oZT4nH) থেকে অনলাইনে আবেদন করা যাবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2p8oace

 

অভিজ্ঞতা ছাড়াই প্যাসিফিক ফার্মায় ২৫ হাজার টাকার চাকরি

নতুনদের চাকরির সুযোগ দিয়ে আকর্ষণীয় পদে নিয়োগ বিজ্ঞাপন প্রকাশ করেছে প্যাসিফিক ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ‘ডেপুটি এক্সিকিউটিভ (প্রোডাক্ট প্রমোশন)’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

 

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভালো ফলসহ বি ফার্ম বা এম ফার্ম পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। যোগাযোগে দক্ষ ও ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে। মহানগর অথবা যেসব শহরে মেডিকেল কলেজ আছে সেসব শহরে কাজ করার মানসিকতা থাকতে হবে।

 

বয়স

প্রার্থীদের বয়স অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে।

 

বেতন

ঢাকা, চট্টগ্রাম ও সিলেট জেলায় নিয়োগপ্রাপ্তদের প্রথম মাসে ১৮ হাজার, দ্বিতীয় মাসে ২০ হাজার ও ২২ হাজার তৃতীয় মাসে এবং পরবর্তী মাসে চাকরি নিশ্চিতকরণের পর ২৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। এ ছাড়া মহানগর অথবা যেসব শহরে মেডিকেল কলেজ আছে, সেসব শহরে নিয়োগপ্রাপ্তদের চাকরি নিশ্চিত করার পর বেতন হবে প্রতি মাসে ২২ হাজার টাকা।

 

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। এ ছাড়া দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্র ও শিক্ষাজীবনের সব সনদের ফটোকপি এবং জীবনবৃত্তান্তসহ আবেদনপত্র ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে পারবেন। আবেদন করার ঠিকানা ‘হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, প্যাসিফিক ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ৫ ওয়্যার স্ট্রিট, ওয়ারী, ঢাকা-১২০৩’। আবেদন করার সুযোগ থাকছে ২৯ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2quIWY9

 

উচ্চ মাধ্যমিক পাসেই ১০০ জন নিয়োগ দেবে ওয়ালটন

নতুনদের মধ্যে যাঁরা সেলসে ক্যারিয়ার শুরু করায় আগ্রহী, তাঁদের জন্য চাকরির সুযোগ দিচ্ছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রকাশিত নিয়োগ বিজ্ঞাপন অনুযায়ী ওয়ালটনের বিভিন্ন শোরুমে ১০০ জন ‘সেলস অফিসার বা সিনিয়র সেলস অফিসার’ নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।

 

যোগ্যতা

বাণিজ্যে উচ্চ মাধ্যমিক বা ব্যবসায় শিক্ষা বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের কম্পিউটার ও মোটরসাইকেল চালানো জানতে হবে। ইলেকট্রনিকস বা মোবাইল শোরুমে বিক্রয় অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া বাংলাদেশের যেকোনো জেলা বা উপজেলায় কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে।

 

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে এবং জীবনবৃত্তান্ত ই-মেইলের (jobs@waltonbd.com) মাধ্যমে পাঠিয়ে আবেদন করতে পারবেন। এ ছাড়া এক কপি সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ছবি, কভার লেটারসহ ডাকযোগেও আবেদন করার সুযোগ পাবেন প্রার্থীরা। আবেদন করার ঠিকানা ‘ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর (পলিসি অ্যান্ড এইচআরএম), ৫ রাজউক এভিনিউ, প্রিন্টারস বিল্ডিং (লেভেল-৬), ঢাকা-১০০০’। আবেদন করা যাবে ৩ জুন, ২০১৭ পর্যন্ত।

 

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2qHhkeM