অবস্থান কর্মসূচি থেকে রাজশাহীতে আবু সাঈদ চাঁদসহ বিএনপির ৭ নেতাকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদসহ দলটির ৭ নেতাকর্মীকে আটক করা হয়েছে। শনিবার বিকালে বিএনপির পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচিতে অংশ নিতে মিছিল নিয়ে যাওয়ার প্রস্তুতি গ্রহণকালে তাদের আটক করা হয়।

এ সময় পুলিশ লাঠিচার্জ করে। পুলিশ বলছে, বিশৃঙ্খলা সৃষ্টির কারণে বিএনপি নেতকাকর্মীদের আটক করা হয়েছে। পুলিশ যাদের আটক করেছে তারা হলেন- জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, পবা উপজেলা বিএনপির সদস্য সচিব মোজাফফর হোসেন, চারঘাটের লক্ষ্মীপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মৃধা, চারঘাট শলুয়া ডিগ্রি কলেজের শিক্ষক শিক্ষক এমদাদুল হক, যুবদল সদস্য বাঘা উপজেলার হরিরামপুর এলাকার স্বপন, যুবদল সদস্য উপজেলার রামরামা গ্রামের মনির মণ্ডল, গোদাগাড়ী উপজেলার ছাত্রদল সদস্য আমিনুল ইসলাম। জেলা ছাত্রদলের যুগ্মসম্পাদক ও চাঁদের ব্যক্তিগত সহকারী শামীম সরকার এদের নাম-ঠিকানা জানিয়েছেন। তিনি বলেন, জেলা বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে নগরীর সাগরপাড়া থেকে বাটার মোড়ের দিকে যাচ্ছিলেন।

মিছিলটি গণকপাড়ায় এসে বাটার মোড়ের দিকে ঘুরছিল। এ সময় পুলিশ মিছিলে অংশগ্রহণকারীদের ওপর লাঠিচার্জ করে। মিছিলের সামনে থাকা জেলা বিএনপির আহবায়ক চাঁদসহ মোট ৭ জনকে পুলিশ ধরে নিয়ে যায়। পুলিশের লাঠিপেটায় বিএনপির অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে তিনি দাবি করেছেন। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) বোয়ালিয়া জোনের উপকমিশনার আরেফিন জুয়েল বলেন, বিএনপির অবস্থান কর্মসূচির জন্য ভুবন মোহন পার্কে অবস্থানের অনুমতি ছিল। কিন্তু বিএনপি নেতাকমীরা সেটি না করে বাটার মোড়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছিলেন। এ কারণে জেলা বিএনপির আহবায়ক চাঁদসহ ৭ জনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, আটক নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলার পর তাদের আদালতে পাঠানো হবে।

এরআগে গ্যাস-বিদ্যুৎ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারের ‘সর্বগ্রাসী দুর্নীতির’ প্রতিবাদসহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে  সারাদেশে ন্যায় রাজশাহী মহানগর ও জেলা বিএনপির অবস্থান কর্মসূচি পালনের জন্য অবস্থান নিলে তাদের আটক করা হয়।