অবসর ভেঙে আইপিএলে রাইডু

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিশ্বকাপের মাঝে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দেন আম্বাতি রাইডু। বিশ্বকাপে দলে জায়গা না পাওয়া। পরে আবার শেখর ধাওয়ান ও বিজয় শঙ্করের ইনজুরির কারণে বদলি হিসেবে ঋষভ পান্ত, মায়াঙ্ক আগারওয়ালকে দলে নেওয়ায় হতাশ হয়ে অবসর ঘোষণা করেন তিনি। বিশ্বকাপ দল ঘোষণার আগে আলোচনায় ছিলেন রাইডু। কিন্তু কয়েকবার উপেক্ষিত হওয়ার পরে এই সিদ্ধান্ত নেন তিনি। তবে এখন আবার তিনি জানিয়েছেন, আইপিএলের আগামী আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন রাইডু।

তার লক্ষ্য আবার সাদা বলের ক্রিকেটে নিয়মিত হওয়া বলেও উল্লেখ করেন এই ব্যাটসম্যান। গেল দুই আসরে চেন্নাইয়ের গুরুত্বপূর্ণ ক্রিকেটার রাইডু। বিভিন্ন পজিশনে ব্যাটিং করতে পারেন। সেজন্য চেন্নাই তাকে ঘিরে ব্যাটিং অর্ডারে প্রয়োজন মতো বদল আনতে পারে। আবার তাই চেন্নাইয়ের হলুদ জার্সিতে দেখা যাবে তাকে, ‘আমি অবশ্যই চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামবো। আমার লক্ষ্য আবার সাদা বলের ক্রিকেটে ফেরা। এখন আমার চিন্তা আগের পর্যায়ে ফিটনেস ফিরিয়ে আনা।’

তবে বিদেশি টি-২০ লিগে খেলার সম্ভাবনার কথা উড়িয়ে দিলেন এই ব্যাটসম্যান। অবসরের সিদ্ধান্ত নিয়ে রাইডু বলেন, ‘আমি বলবো না, এটা আবেগ তাড়িত সিদ্ধান্ত। গত চার বছর বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার জন্য আমি অনেক পরিশ্রম করেছি। দলে ডাক না পেলে আপনি তাই অবসরের মতো সিদ্ধান্ত নিতে বাধ্য।’ তবে ওই সিদ্ধান্ত কারো ওপর ক্ষোভ প্রকাশ করে নয় বলেও উল্লেখ করেন তিনি।

তবে ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকে আবার মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান এই ব্যাটস্যম্যান। ভারতের হয়ে ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রাইডুর। এই ছয় বছরে ভারতের হয়ে ৫৫ ওয়ানডে খেলার সুযোগ পান তিনি। টি-২০ ক্রিকেট খেলেন মাত্র ছয়টি। তবে কোন টেস্ট ম্যাচ খেলা হয়নি তার। রাইডু আইপিএলে ১৪৭ ম্যাচ খেলেছেন।