অবসরের ঘোষণা দিলেন জীবন মেন্ডিস

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন শ্রীলঙ্কা অলরাউন্ডার জীবন মেন্ডিস। মঙ্গলবার তিনি অবসরের ঘোষণা দেন।

আন্তর্জাতিক ক্রিকেটে অবসর নিতে ৩৮ বছর বয়সী জীবন টুইটারকে বেছে নেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে এই পথচলা ছিল অসাধারণ, ২০১০ সাল থেকে এর অংশ হতে পেরে আমি সম্মানিত। এই চমৎকার সফরে অনেক মূল্যবান শিক্ষা আমি পেয়েছি এবং অনেক সুন্দর স্মৃতি রয়েছে। আমার সব কোচ ও সতীর্থদের ধন্যবাদ জানাই। আমি চিরকৃতজ্ঞ।’

২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে খেলেছেন এই লেগস্পিন অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিন বছর দূরে থাকার পর ২০১৮ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ফিরেন জীবন। পরে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ দলেও জায়গা পান।

২০১০ সালের ১ জুন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় জীবনের। ২০১৯ সালের ২৮ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে খেলেন। সব মিলিয়ে শ্রীলঙ্কার জার্সিতে ৫৮ ওয়ানডে খেলে ১৮.৭০ গড়ে ৬৩৬ রান করেছেন তিনি এবং ৫.১৪ ইকোনমি রেট ও ৪৩.০০ গড়ে নেন ২৮ উইকেট।

এছাড়া ২২ টি-টোয়েন্টি খেলে ২০৭ রান ও ১২ উইকেট নেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) জীবন খেলেছেন দিল্লির ফ্র্যাঞ্চাইজির হয়ে, ৩ ম্যাচে ২৩ রান দিয়ে পান মাত্র একটি উইকেট।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন