অবশেষে ডাক্তারী পড়ার সুযোগ পেল সরোয়োর হোসেন

নাটোর প্রতিনিধি:
অবশেষে ডাক্তারী পড়ার সুযোগ পেল দরিদ্র মেধাবী শিক্ষার্থী সরোয়ার হোসেন। মেডিকেলে চান্স পেয়েও যখন টাকার অভাবে ভর্তি পারছিল না, তখন সরোয়ারের সে সুযোগ পুরনে এগিয়ে এলেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন। জেলা প্রশাসনের উদ্যেগে তিনি বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সরোয়ার হোসেনের হাতে অনুদানের ১৬ হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসক মহোদয়।

জানা গেছে, সম্প্রতি জেলার সিংড়া উপজেলার কলম ইউনিয়নের কালীনগর গ্রামের কৃষক আব্দুল হান্নানের ছেলে সরোয়ার হোসেন কুষ্টিয়া মেডিকেল কলেজে পড়ালেখার করার সুযোগ পান। কিন্ত বাবা দরিদ্র কৃষক হওয়ায় টাকার অভাবে সে ওই কলেজে ভর্তি হতে পারছিল না।

এব্যাপারে সংবাদ মাধ্যমে সংবাদ প্রচার হয়। পরে জেলা প্রশাসক শাহিনা খাতুন বিষয়টি অবগত হয়ে সরোয়ারের পাশে এগিয়ে আসেন। জেলা প্রশাসনের উদ্যোগে সরোয়ারের লেখাপড়ার করার জন্য জেলা পরিষদ থেকে ১৫হাজার টাকা ও ব্যাংক একাউন্ট খোলার জন্য ব্যক্তিগত তহবিল থেকে ১হাজার টাকা প্রদান করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন।

এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এনডিসি ড. চিত্রলেখা নাজনীন, এনডিসি জেনারেল অনিন্দ্য কুমার মন্ডল এবং সরোয়ার হোসেনের বাবা আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শাহিনা খাতুন অনুদানের টাকা প্রদানকালে সরোয়ারকে দোয়া করে বলেন, ভালোভাবে লেখাপড়া করবে। মানুষের মত মানুষ হবে। জীবনে বড় ডাক্তার হয়ে গরীব-দুঃখী মানুষের সেবা করবে।

 

স/আ