অফিসপাড়ায় চলছে ঈদের আমেজ

নিজস্ব প্রতিবেদক:

ঈদুল আজহার তিন দিনের ছুটির সঙ্গে এবার যুক্ত হয়েছিল আরও দু’দিনের সাপ্তাহিক ছুটি। তবে টানা পাঁচ দিনের ছুটি শেষ। আজ রোববার থেকে অফিস-আদালত খুলেছে। কিন্তু রাজশাহী শহর এখনও ফাঁকা।

সকাল থেকে প্রথম কর্মদিবস শুরু হলেও রাজশাহীর অফিসপাড়ায় ঈদের আমেজ কাটেনি। চিরচেনা কর্মচাঞ্চল্য ফেরেনি।

রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়, নগর ভবন, রেল ভবন, পানি উন্নয়ন বোর্ড, রেশম বোর্ড, খাদ্য নিয়ন্ত্রণ অধিদফতর, রাজশাহী উন্নয়ন ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, পুলিশ কমিশনার কার্যালয়, সড়ক ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যালয়ে গিয়ে দেখা গেছে একই চিত্র।

রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা শেখ মোহাম্মদ মামুন জানান, ঈদুল আজহার নির্ধারিত ছুটি শেষ। তবে অনেকেই ঐচ্ছিক ছুটি নিয়েও বাড়ি গেছেন। এজন্য অফিসে উপস্থিতি কম। আবার ছুটি শেষে নানা কারণে অনেকই বাড়ি থেকে ফিরতে না পারায় কর্মস্থল জমেনি। সব মিলিয়ে আগামী মঙ্গলবারের (২৮ আগস্ট) আগে অফিসপাড়ায় কর্মচাঞ্চল্য ফিরবে না বলে মন্তব্য করেন তিনি।

এদিকে, ঈদের ছুটি শেষে রাজশাহী জেলা প্রশাসন ছাড়াও রাষ্ট্রায়াত্ত ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি ব্যাংকেও আজ কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার তুলনামূলকভাবে অনেক কম লক্ষ্য করা গেছে। মহানগরের প্রধান প্রধান সড়কগুলোতেও সকাল থেকে নামমাত্র যানবাহন চলাচল করছে।